শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বরিশালে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবীতে জাতীয় ছাত্র সমাজ মহানগর শাখার মানববন্ধন

প্রকাশিত হয়েছে-

পারভেজ,বরিশাল প্রতিনিধি।

 

গতকাল ১০ই অক্টোবর শনিবার সাবেক সফল রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর আদর্শের সংগঠন জাতীয় ছাত্র সমাজ মহানগর শাখার আয়োজনে দেশব্যাপী অব্যাহত খুন, ধর্ষণ, নারীর প্রতি সহিংসতা বন্ধ ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান রেখে আইন সংশোধনের দাবিতে সকাল ১১ ঘটিকায় অশ্বিনী কুমার টাউন হলের সামনে শান্তিপূর্ণ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় ছাত্র সমাজ বরিশাল মহানগর শাখার সভাপতি মো আশিকুর রহমান-এর সভাপতিত্বে ও জাতীয় ছাত্র সমাজ বরিশাল মহানগর শাখার সাধারন সম্পাদক হাওলাদার মোঃ জাহিদের পরিচালনায় মানববন্ধনে মুঠোফোনে বক্তব্য রাখেন জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর জাতীয় পার্টি সভাপতি এ্যাডঃ এ.কে.এম. মুরতজা আবেদীন, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জাতীয় পার্টি বরিশাল মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক এ কে.এম. মোস্তফা সহ আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টি ও জাতীয় ছাত্র সমাজের নেতৃবৃন্দ।

এ সময়ে উপস্থিত ছিলেন জাতীয় ছাত্র সমাজ বরিশাল মহানগর শাখার সহ-সভাপতি পিডিএম মিজান, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফ হাওলাদার, প্রচার সম্পাদক মাইদুল ইসলাম রনি, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক তাসিন আহমেদ আবির, সদস্য মুন্না হাওলাদার, সদস্য সাব্বির হাওলাদার, সদস্য আকাশ, বানারীপাড়া উপজেলা সহ-সভাপতি মিঠু, সাধারন সম্পাদক আহাদ হাওলাদার, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফ, কেদারপুর ইউনিয়ন-এর মোঃ রবিউল আহমেদ জয়, তাহসিন আহমেদ তানভীর সহ আরো বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

দেশে অব্যাহত খুন ও ধর্ষণের সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে বিদ্যমান আইন সংশোধনের দাবি ও নারী ধর্ষণ মামলার বিচার করতে বিশেষ ট্রাইবুন্যাল গঠন করে তিন মাসের মধ্যে বিচার সম্পন্ন করে দ্রুততার সাথে রায় কার্যকর করলে ধর্ষণ নামক সামাজিক ব্যাধি থেকে জাতি মুক্তি পাবে, বর্তমান পরিস্থিতিতে নারীর সম্মান ও মর্যাদা রক্ষায় দ্রুততার সাথে ধর্ষণ আইন সংশোধন করে কার্যকর উদ্যোগ নিতে সরকারের প্রতি আহবান জানিয়ে বক্তব্য রাখেন উপস্থিত বক্তারা।