বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বাঁশখালীতে নিবন্ধনহীন ২ টি বেসরকারি হাসপাতাল ও ৩ টি ডায়াগনস্টিক সেন্টারকে এক লক্ষ বিশ হাজার টাকা জরিমানা

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদী চট্টগ্রাম জেলা প্রতিনিধি”

চট্টগ্রামের বাঁশখালীতে নিবন্ধন না থাকায় ২ টি বেসররকারি হাসপাতাল ও ৩টি ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া আগামী ১ সপ্তাহের মধ্যে নিবন্ধেন কাগজপত্র সংগ্রহ করার নির্দেশনা দেয়া হয়।

শনিবার (২৮ মে) বেলা ১২টা থেকে বিকাল ৩ টা পযর্ন্ত উপজেলা সদরের ২ টি হাসপাতাল ও ৩ টি ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান পরিচালনা করেন বাঁশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান। এ সময় বাঁশখালী উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার, ডা. হীরক কুমার পাল উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, স্বাস্থ্য বিভাগের নির্দেশ মোতাবেক বাঁশখালী উপজেলার হাসপাতালগুলোতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় নিবন্ধন না থাকায় বাঁশখালী এপোলো হাসপাতালকে ৩০ হাজার, মাতৃসদন হাসপাতালকে ২০ হাজার, নিউ ডেন্টাল কেয়ারকে ৫০ হাজার ও মডার্ন ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া আগামী ১ সপ্তাহের মধ্যে কাগজপত্র সংগ্রহ করার জন্য বলা হয়। এই সময় একটি ক্লিনিক সিলগালা ও অন্য ক্লিনিকের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য, পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিউর রহমান মজুমদার বলেন, গত বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক ৭২ ঘণ্টার মধ্যে সারাদেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশনা দেওয়া হয়। এরই প্রেক্ষিত্রে উপজেলা স্বাস্থ্য বিভাগের পরিচালনায় শনিবার বাঁশখালী উপজেলার এপোলো হাসপাতাল, মাতৃসদন হাসপাতাল, মডার্ন ডায়াগনস্টিক সেন্টার, নিউ ডেন্টাল কেয়ার ও বাঁশখালী আধুনিক হাসপাতালে অভিযান চালানো হয়।

তিনি আরও বলেন, উপজেলার প্রত্যেকটি হাসপাতালের কার্যক্রমে স্বচ্ছতা ফিরিয়ে আনতে আমরা কাজ করে যাচ্ছি। যেসব হাসপাতাল সরকারি নির্দেশনা মেনে পরিচালিত হচ্ছে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ অভিযান অব্যাহত থাকবে। এছাড়া রোগ নির্ণয়ে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার বিষয়ে সরকার নির্ধারিত মূল্য নেওয়া হচ্ছে কি না তারও খোঁজ নেওয়া হচ্ছে।