বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বাঁশখালীতে রাসুল (সা:)কে নিয়ে শাহেদ নামে এক যুবকের কটুক্তি,থানায় মামলা

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদী চট্টগ্রাম জেলা প্রতিনিধি :

বাঁশখালীর বাহারছড়ায় শাহেদ নামে এক যুবক রাসুল (সা:) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইন ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে মামলা হয়েছে। মামলা নং ৩৪ তারিখ, ২৯.০১.২০২৩। এই ঘটনায় পুলিশ এমটি মোরশেদ তালুকদার নামে একজনকে গ্রেফতার করেছে। সে বাহারছাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড দিঘীরপাড় এলাকার নাজিম উদ্দীনের পুত্র।
এই ঘটনায় মুল অভিযুক্ত শাহেদ বিন কাশেম উপজেলার বাহারছড়া ইউনিয়নের দিঘিরপাড়া এলাকার মৃত আবুল কাশেমের ছেলে। এই ঘটনায় তীব্র ক্ষোভ ও উত্তেজনা দেখা দিলে প্রশাসন তড়িৎ পদক্ষেপ গ্রহণ করার পাশাপাশি অভিযুক্ত শাহেদকে দ্রুত গ্রেফতারের আশ্বাস ও মামলা রুজু করে। গত শনিবার বিকেলে স্থানীয় বিক্ষুব্ধ জনতা বাহারছড়া বশির উল্লাহ মিয়াজী বাজার এলাকায় বিক্ষোভ মিছিল বের করে। খবর পেয়ে সহকারী পুলিশ সুপার কামরুল হাছান, উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী ও ওসি কামাল উদ্দীন পিপিএম এর নেতৃত্বে প্রশাসন ঘটনাস্থলে পৌছে নিজেরাই বক্তব্য রেখে জনতাকে শান্ত করেন। তারা শাহেদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে আইন হাতে তুলে না নিতে জনতার প্রতি আহবান জানান। জনগন প্রশাসনের আশ্বাসে রাজী হয়ে বিক্ষোভ স্থগিত করে। পরে বাহারছড়া বড় মাদরাসার পরিচালক মাওলানা নুর মোহাম্মদ সাহেবের ছেলে মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা ওসমান গণি বাদী হয়ে বাঁশখালী থানায় তথ্য প্রযুক্তি আইন ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে মামলা দায়ের করেন। পুলিশ জানায়, শাহেদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। দ্রুততম সময়ে তাকে গ্রেফতার করা হবে।
জানা গেছে, গত শুক্রবার শাহেদ বিন কাশেম নামের এক যুবক তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেন। এতে স্থানীয়রা ক্ষোভে ফেটে পড়েন। এর প্রতিবাদে গত শনিবার বাহারছড়া ইউনিয়নের বশির উল্লাহ মিয়াজীর বাজারে বিক্ষোভ মিছিল বের করে স্থানীয় জনতা। তাৎক্ষণিক বিক্ষোভ সমাবেশ স্থলে হাজির হন আনোয়ারা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) কামরুল সুমন, বাঁশখালী থানার ওসি মো. কামাল উদ্দিন, ইউএনও সাঈদুজ্জামান চৌধুরী।

ছবি ক্যাপশন (১), বাঁশখালীতে প্রিয় নবী (সাঃ) কে কটুক্তি মামলায় পুলিশের হাতে গ্রেফতার এমটি মোরশেদ তালুকদার।