শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বাঁশখালী পৌরসভা নির্বাচনের তপশীল ঘোষণা১৬ জানুয়ারী২২ ভোট

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদী চট্টগ্রাম প্রতিনিধি,

অবশেষে বাঁশখালী পৌরসভা নির্বাচনের তপশীল ঘোষণা করা হয়েছে। তপশীল অনুযায়ী আগামী ১৬ জানুয়ারী বাঁশখালী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।
(৩০ নভেম্বর) মঙ্গলবার বিকেলে নির্বাচন কমিশন বাঁশখালী পৌরসভা নির্বাচনের তপশীল ঘোষণা করেন। তপশীল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৫ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর এবং ২৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে।

বাঁশখালী পৌরসভার কাঙ্খিত নির্বাচনকে ঘিরে বেশ কিছুদিন ধরেই আলোচনা সমালোচনা চলছিল। মেয়াদোর্ত্তীণ হলেও নানা জটিলতায় এতদিন বাঁশখালী পৌরসভা নির্বাচনের তপশীল ঘোষনা করা হয়নি। গতকাল অবশেষে তপশীল ঘোষণা করা হলে সম্ভাব্য মেয়র, কাউন্সিলর ও তাদের সমর্থকরা নড়েচড়ে বসেছে। নতুন করে দৌড়ঝাপ শুরু করেছে প্রার্থীরা। বিভিন্ন সূত্র ও বিভিন্নস্তরের পৌরবাসীর সাথে কথা বলে জানা গেছে, বাঁশখালী পৌরসভায় সরকারি দল আওয়ামীলীগের নৌকা প্রতীকে কে মনোনয়ন পাচ্ছেন সেদিকেই মূলতঃ সবার দৃষ্টি। আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ার সম্ভাব্য তালিকায় রয়েছেন বর্তমান মেয়র আলহাজ্ব শেখ সেলিমুল হক চৌধুরী, সাবেক মেয়র শেখ ফখরুদ্দিন চৌধুরী, আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারী অ্যাডভোকেট তোফাইল বিন হোছাইন, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শ্যামল দাশ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মৌলভী নুর হোছেন, যুবলীগ নেতা এম. মনছুর আলী, যুবলীগ নেতা হামিদ উল্লাহ হামিদ, আওয়ামীলীগ নেতা শেখ আলী মোজতবা চৌধুরী মিশু, মিয়ার বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোহামুদুল ইসলাম ও উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজমী প্রমুখ।

এছাড়াও বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশ না নিলেও স্বতন্ত্রভাবে সাবেক মেয়র ও পৌর বিএনপি আহবায়ক কামরুল ইসলাম হোছাইনী, লায়ন নাছির উদ্দীন এবং জামায়াতের শেখ মোহাম্মদ ইসমাইল, এলডিপির আনিছুর রহমান ও ইসলামী আন্দোলনের মাওলানা আবুল কালাম আজাদ প্রার্থী হতে পারেন।

এদিকে গতকাল নির্বাচনের তপশীল ঘোষণার পর চায়ের দোকান, পাড়া মহল্লা, আলোচনা আড্ডা সর্বত্রই এখন বাঁশখালী পৌরসভা নির্বাচন প্রসঙ্গ আলোচিত হচ্ছে। সম্ভাব্য প্রার্থীরা নেতাকর্মী সমর্থক ও ভোটারদের সাথে নতুন করে যোগাযোগ শুরু করেছে। এর আগে আরও একবার নির্বাচনী তপশীল ঘোষণার কথা থাকলেও সে সময় তপশীল ঘোষণা না হওয়ায় প্রার্থী ও সমর্থকরা অনেকটাই ছিলেন হতাশায়। এবার নতুন করে তপশীল ঘোষণার পর নড়েচড়ে বসেছে সম্ভাব্য প্রার্থী ও সমর্থকরা।