বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বাংলাদেশ ছাত্রলীগ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা কমিটিতে সৈয়দপুরের ফাইজুল

প্রকাশিত হয়েছে-

শরিফা বেগম শিউলীঃ- নিজস্ব প্রতিবেদক,

সৈয়দপুরের ছেলে ফাইজুল ইসলাম বাংলাদেশ ছাত্রলীগ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পূর্নাঙ্গ কমিটির উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক পদে মনোনীত হয়েছেন।গত মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কমিটি ঘোষণা করা হয়।

ফাইজুল ইসলাম সৈয়দপুরের ওয়াপদায় ১ নং ওয়ার্ডের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।নীলফামারী জেলার বাংলাদেশ রিটায়ার্ড আর্মড ফোর্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি ও ব্যবসায়ী রুহুল আমীন কোরানী এর এই সন্তান ছাত্র রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত। এছাড়াও সে উল্লাসের প্রতিষ্ঠাতা সদস্য সহ অসংখ্য সামাজিক রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত ।

ফাইজুল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিএসসি-ইন-ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং(ইইই) এর তৃতীয় বর্ষের ছাত্র।সদ্য নতুন কমিটিতে স্থান পাওয়া প্রসঙ্গে ফাইজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, আমাদের জাতির পিতা। তিনি বাঙালির সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব। তিনি বাঙালির প্রাণের স্পন্দন ।বঙ্গবন্ধু সবসময়ই আমদের অন্তরের অন্তঃস্থলে আছেন ।বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ । পিতা মুজিবের মতো দেশ ও দেশের মানুষের জন্য নিজের জীবনকে উৎসর্গ করতে চাই ।

ফাইজুল ইসলামের পিতা রুহুল আমীন কোরানী জানায়, সে তার পরিশ্রম এবং মেধার মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগ সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় কমিটিতে স্থান পাওয়ায় কেন্দ্রীয় সভাপতি, সাধারণ সম্পাদককে ধন্যবাদ জানাই সাথে তাকে অভিনন্দন জানাই। তার জীবনের সুন্দর সাফল্য ও অগ্রগতি কামনা করি।

উল্লেখ্য, ফাইজুল স্কুল জীবন থেকেই পিতা মুজিবের আদর্শে এগিয়ে চলেছে ।ছোটথেকেই মানুষের বিপদে আপদে পাশে থাকার চেষ্টা করেছে।করোনা কালীন অসংখ্য মানুষের ত্রান সামগ্রী পৌছে দিতে গিয়ে সেও নিজেও অনেকবার অসুস্হ হয়েছিল ।গত ২০২০ সালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি বাংলাদেশ ছাত্রলীগ থেকে দায়িত্বপ্রাপ্ত নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটির সদস্য ছিলেন।