শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বান্দরবানে নওমুসলিম ইমাম হত্যার প্রতিবাদে ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের মানববন্ধন

প্রকাশিত হয়েছে-

 

আলমগীর ইসলামাবাদী
চট্টগ্রাম জেলা প্রতিনিধি

দিনদিন পাহাড়ে সন্ত্রাসীদের দৌরাত্ম্য বেড়েই চলছে।
৯২% মুসলিম সংখ্যাগরিষ্ঠ অসাম্প্রদায়িক দেশে প্রকাশ্যে একজন নওমুসলিম মসজিদের ইমামকে নৃশংসভাবে গুলি করে হত্যা করা চরম ধৃষ্টতা।

গত ২০ জুন’২১ রোজ রবিবার সন্ধ্যা ৭ টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের উদ্যোগে বান্দরবানের রোয়াংছড়িতে মসজিদের ইমাম নওমুসলিম মোঃ ওমর ফারুকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে নগরীর দেওয়ানহাট চত্বরে আয়োজিত এক প্রতিবাদী মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় শিক্ষক ফোরাম চট্টগ্রাম মহানগরের সভাপতি মাওলানা কারী দিদারুল মাওলা উপরিউক্ত মন্তব্য করেন।

মানববন্ধনে ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সাধারন সম্পাদক মুহাম্মদ জিল্লুর রহমানের সঞ্চালনায় সভাপতির বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সংগ্রামী সহ-সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ তানভির হোসেন। তিনি বলেন, “সারা বিশ্বে মুসলিমরা আজ শোষিত, বঞ্চিত এবং নির্যাতিত। তারই একটি নজির হলো বান্দরবানের নওমুসলিম ইমাম হত্যা। বাংলাদেশ একটি সাম্প্রতির বন্ধনের উজ্জ্বল দৃষ্টান্ত। কিন্তু অত্যান্ত পরিতাপের বিষয় যে, বাংলাদেশে প্রতিনিয়ত পার্বত্য অঞ্চলগুলোতে মুসলমানদের উপর নির্যাতন বৃদ্ধি পাচ্ছে। যেখানে মুসলিমরা সংখ্যালঘু হওয়াতে তারা তাদের ন্যায্য অধিকারটুকুও পাচ্ছে না। তারই ধারাবাহিকতা গতকালের এই ঘটনা। এটা কোনভাবেই মেনে নেওয়ার মত নয়। অনতিবিলম্বে এই নৃশংস অপরাধের সঠিক বিচার করুন। অপরাধীকে ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে ন্যায়বিচার নিশ্চিত করুন।

উক্ত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক ইব্রাহিম খলিল, বিশ্ববিদ্যালয় সম্পাদক শাজাহান হোসেন, স্কুল ও কলেজ সম্পাদক শেখ মুহাম্মদ সাব্বির, নির্বাহী সদস্য সাইফুদ্দীন মুহাম্মদ এমদাদ সহ অন্যান নগর ও থানা নেতৃবৃন্দ।