শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বিএনপি-আওয়ামী লীগ মুখোমুখি সংঘর্ষ আহত ২০-২৫ জন

প্রকাশিত হয়েছে-

মোস্তাক আহমদ টেকনাফ :

কক্সবাজারের টেকনাফ উপজেলা হ্নীলা স্টেশন চত্বরে বিএনপি-আওয়ামী লীগের ধাওয়া পাল্টা সংঘর্ষ হয়। এতে ২০-২৫ জন আহত হয় বলে জানা যায়।

বিকেলে (শনিবার ১১ ফেব্রুয়ারী) হ্নীলা স্টেশন চত্বরে দক্ষিণ দিকে এম সোলাইমান মার্কেটের সামনে আওয়ামী লীগের শান্তি সম্মেলন হয় এবং হ্নীলা উত্তর দিকে পালকি টিকেট কাউন্টার সামনে ইউনিয়ন উত্তর-দক্ষিণ বিএনপির পদযাত্রা সমাবেশ চলছিল। আওয়ামী লীগের শান্তি সম্মেলন শেষে মিছিল নিয়ে উত্তর দিকে ঘুরে আসতে না আসতে বিএনপি সমাবেশ থেকে একটি তাৎক্ষণিকভাবে সামনে একটি মিছিল বাহির করে এতে সংঘর্ষ বেঁধে যায়। দুই পক্ষ পাল্টা ধাওয়া পাল্টা সংঘর্ষ হয় প্রায় ২ ঘন্টা মতো দোকান পাট এবং গাড়িচোড়া ভাংচুর করা হয়। টেকনাফ-কক্সবাজার মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে খবর পেয়ে পুলিশের একটি টিম দ্রুত ঘটনা স্থলে পৌঁছায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়নের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন আমরা হ্নীলা স্টেশন চত্বরের দক্ষিণ দিকে আমাদের দলের শান্তি ও স্মার্ট বাংলাদেশ প্রত্যয় নিয়ে সমাবেশ করেছিলাম, সমাবেশ শেষ করে মিছিল নিয়ে উত্তর দিক থেকে আসার পথে তারা আমাদের পথযাত্রাকে অচল করে দেয় এবং আমাদের উপর ক্ষিপ্ত হয়ে ইটপাটকেল নিক্ষেপ করে আমার গাড়ি ভাংচুর করে। যারা জড়িয়ে তাদের শান্তি আওতায় আনতে হবে বলে জানায়।

উপজেলা বিএনপি সভাপতি এডঃ হাসান সিদ্দিকী বলেন আমাদের পূর্ব ঘোষিত ইউনিয়ন পদযাত্রা সভা দেশে দ্রব্য মূল্য উর্ধ্বগতি মিথ্যা মামলা, দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, দশ দফা কর্মসচী নিয়ে হ্নীলা উত্তর-দক্ষিণ শাখা সমাবেশ কর্মসূচী করেছিলাম। এ সময় আওয়ামী লীগের শান্তি কর্মসূচী নামের আমাদের সমাবেশের দিকে এগিয়ে এসে শান্তির নামে অশান্তি সৃষ্টি করেছে। তাদের আক্রমণে আমাদের ১০-১২ জন নেতা কর্মী আহত হয়েছে।