শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বিদ্যুতিবহীন পাহাড়ি জনপদে ৪০ হাজার সোলার হবে: বীর বাহাদুর এমপি

প্রকাশিত হয়েছে-

কফিল উদ্দিন (জয়),নাইক্ষ্যংছড়ি প্রতিনিধিঃ

ঘুমধুম,তুমরু সহ নাইক্ষ্যংছড়ির ক্ষতিগ্রস্থ সব রাস্তা-ঘাট দ্রুত মেরামত করা হবে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বৃহস্পতিবার সকালে ঘুমধুম ইউনিয়ন পরিষদ চত্বরে সম্প্রতি সীমান্তের তুমরু গ্রামে স্মরণকালের ভয়াবহ বন্যা ও পাহাড় ধসের ৬ শত ক্ষতিগ্রস্থদের ত্রাণ বিতরণ অনুষ্টানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বন্যায় যেসব ধানি জমির ক্ষতি হয়েছে এ সব এলাকায় সেচ পাম্প, ধান মাড়ানী, স্প্রে মেশিন সব দেয়া হবে। পাহাড়ে হবে কপি ও কাজি বাদাম। এক ইঞ্চি জায়গাও বাদ থাকবে না।

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মো: শফিউল্লাহ’র সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী বীর বাহাদুর।

তিনি আরো বলেন, পাবর্ত্য নাইক্ষ্যংছড়িতে সর্বপ্রথম ঘুমধুমেই বিদ্যুতের ব্যবস্থা করা হয় বিগত দিনে । এখন দূর্গম দৌছড়িতে যাচ্ছে বিদ্যুৎ । আর যে সব এলাকায় বিদ্যুৎ যেতে সময় লাগবে সে সব এলাকায় অতিদ্রুত ৪০ হাজার সোলার বিনা মূল্যে বিতরণ করা হবে।

করোনা সংক্রমনের ভয়াবহতা নিয়ে মন্ত্রী বলেন, সবাইকে করোনার টিকা দিতে হবে। সবাইকে এ বিষয়ে এগিয়ে আসতে হবে। বিশেষ করে জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে।

ত্রাণ কাজে ত্রাণ সহায়তা করেন জেলা প্রশাসন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, উপজেলা দূযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়, রেডিয়েন্ট ওয়াইন্ড ফার্ম, ব্যবসায়ী হেলাল, আমিন মোহাম্মদ গ্রুপ ও রেডক্রিসেন্ট সোসাইটি।