শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিরামপুরে থানা পুলিশ ও ট্রাফিক পুলিশ এর যৌথ অভিযান

প্রকাশিত হয়েছে-
এস এম মাসুদ রানাঃ- বিরামপুর দিনাজপুর প্রতিনিধি,

বিরামপুর থানা ও ট্রাফিক পুলিশের যৌথ অভিযানে হেলমেট না পরায়, ট্রাফিক আইন অমান্য করায় মোটরসাইকেল আটক ও মামলা দায়ের করেছে ট্রাফিক পুলিশ।

শনিবার (১২ ফ্রেবুয়ারি) সকালে শহরের ঢাকামোড়ে এই হেলমেট বিহীন অভিযান পরিচালনা করা হয়। এসময় হেলমেট না পরায় ট্রাফিক আইন অমান্য কারীদের জরিমানা করা হয়।

এবারের অভিযানটি ভিন্ন সড়ক পথে দুর্ঘটনার হার কমাতে হেলমেট না পরায় বিরামপুর শহরে ঢাকামোড়ে মোটরসাইকেল আটক করে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২ (১) ধারায় হেলমেটবিহীন মোটরসাইকেল চালানোর অপরাধে মামলা ও জরিমানা করা হয়।

এসময় হেলমেট বিহীন অভিযান পরিচালনা করে করেন দিনাজপুর ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আব্দুল্লাহ আল মামুন ও সার্জেন্ট রুবেল ইসলাম, সার্জেন্ট তৌহিদুল ইসলাম ও থানার উপ-পরিদর্শক হানিফ মাহমুদ।

দিনাজপুর থেকে আগত ট্রাফিক ইন্সপেক্টর আব্দুল্লাহ আল মামুন বলেন, সবার আগে নিজের নিরাপত্তা, হেলমেট বিহীন কেহই যেন মোটরসাইকেল নিয়ে বের না হয় না চলায়, কারণ এই মোটরসাইকেল গুলো দুর্ঘটনায় স্বীকার হয় বেশী, যারা জন্য হিলমেট বিহীন রাস্তায় আসছে তাদের জরিমানা করছি ও ট্রাফিক আইন অমান্য করায় ২৮ জনের নামে মামলা ৮৭ হাজার টাকা জারিমানা আদায় করা হয় বলেও তিনি জানান।