বুধবার , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিশিষ্ট সমাজসেবক আব্দুল জলিল কোম্পানির নিজ উদ্যোগে ৩’শত মানুষের ফ্রি-চিকিৎসা সেবা প্রদান

প্রকাশিত হয়েছে-

(বিশেষ প্রতিনিধি)

আর্তমানবতার সেবায় রোগমুক্ত ও সুস্থ ইউনিয়ন গড়ার প্রত্যয়ে বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের কৃতি সন্তান, বিশিষ্ট সমাজসেবক,জনবান্ধব ও দায়িত্বশীল একজন সফল মানুষ জননেতা আব্দুল জলিল কোম্পানির মানবিক উদ্যোগে ৩’শত হতদরিদ্র অসহায় নারী-পুরুষকে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারী”২০২৩ইং) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইউনিয়নের আব্দুল জলিল কোম্পানির নিজ বাড়িতে এ ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়। সার্বিক পরিচালনায় বরইতলী মা-শিশু হাসপাতাল।

বিশেষজ্ঞ চিকিৎকের মাধ্যমে ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্পে অসহায় গরীব এবং সকল স্তরের আবালবৃদ্ধবনিতাদের দুরারোগ্য ব্যাধিসহ নানাবিধ রোগব্যাধির চিকিৎসা সেবা দেওয়া হয়। শত শত নারী পুরুষ চিকিৎসা সেবা নিতে ফ্রি ক্যাম্পে ভিড় উপস্থিত ছিলেন।

এদিকে ফ্রি চিকিৎসা ক্যাম্পে সেবা নিতে আসা কয়েকজন মুরব্বিরা বলেন, আমরা গ্রামের কেটে খাওয়া সাধারণ মানুষ। টাকার অভাবে ভালো উন্নত মানের হাসপাতালে গিয়ে চিকিৎসা করতে পারি না। ফলে চিকিৎসার অভাবে গ্রামের অনেক মানুষ বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। তাই আজ এলাকার সন্তান মানবিক ব্যক্তি আব্দুল জলিল কোম্পানির কারণে ভালো বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা চিকিৎসা করতে পারছি। তার এই মানবিক কাজগুলো মহান আল্লাহ পাক কবুল করুক এই কামনায় করি আমরা। এমন মহতী উদ্যোগের পাশে সবসময় থাকার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

চিকিৎসা সেবা ক্যাম্প পরিদর্শন শেষে আব্দুল জলিল কোম্পানি বলেন, তিনি তার প্রতি যথেষ্ট বিশ্বাসী। তিনি ফাইতং ইউনিয়ন বাসীর জন্য তার নিজ উদ্যোগে এই ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্পের আয়োজন করেছেন। অত্র ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড সহ বিভিন্ন গ্রামের শত শত নারী-পুরুষ’রা এই চিকিৎসা সেবা নিতে আসে।

তিনি মনে করেন, এই ধরনের অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াতে পেরেই তার সফলতা। পর্যায়ক্রমে এই ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্প সহ বিভিন্ন আর্তমানবতার সেবাগুলো অব্যাহত থাকবে বলেও জানান তিনি। তিনি সকলের আন্তরিক দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রম সফল করার জন্য সার্বক্ষণিক সহযোগিতা করেছেন মোঃ নুরুল ইসলাম, হাফেজ অহিদুল্লাহ, ইমাম উদ্দিন, নবাব মিয়া সহ আরও অনেকেই। তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আব্দুল জলিল কোম্পানি।

চিকিৎসা ক্যাম্পে চিকিৎসক হিসেবে ছিলেন, বরইতলী মা-শিশু হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসক ডাঃ মোঃ মাসুদুর রহমান (সৌরভ) এবং ডাঃ মোছাঃ শামীমা আক্তার।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন, মোঃ মিছবাহ উদ্দিন।