শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বৈষম্যহীন সমাজ ও কল্যাণ রাষ্ট্র গঠনে যুব সমাজকে অগ্রনী ভূমিকা রাখতে হবে-মুহম্মাদ আমিনুল ইসলাম

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদীঃ- চট্টগ্রাম জেলা প্রতিনিধি,

বৈষম্যহীন সমাজ ও কল্যাণ রাষ্ট্র গঠনে যুব সমাজের ভূমিকা অতুলনীয়|যে দেশের যুবসমাজ আদর্শবান ও আত্মপ্রত্যয়ী হয়, সে সমাজ ও রাষ্ট্র বৈষম্যহীন ও কল্যাণকর রাষ্ট্রে পরিণত হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মুহম্মাদ আমিনুল ইসলাম তৃণমূল প্রতিনিধি সম্মেলনে উপরোক্ত কথা বলেন।

আজ( ২৬ মার্চ ২২)শনিবার ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম মহানগরের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মুহম্মাদ আমিনুল ইসলাম আরও বলেন, বাংলাদেশ আজ স্বাধীনতার অর্ধশতাব্দী অতিক্রম করছে কিন্তু এ দেশের যুবসমাজকে আদর্শিক ও আত্মপ্রত্যয়ী হিসেবে গড়ে তোলার জন্য বিগত কোন সরকারই কার্যকর কো ব্যবস্থা গ্রহণ করেনি।বরং বিগত সরকারগুলো যুবসমাজকে লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহার করেছে। যুব সমাজ আজ মাদক, সন্ত্রাস ও অশ্লীলতায় ডুবে যাচ্ছে, কিন্তু ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার যুব সমাজের নৈতিক অবক্ষয় রোধে পদক্ষেপ না নিয়ে উল্টো মদের লাইসেন্স দিয়ে যুব সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে, তা এদেশের সচেতন নাগরিক ও অভিভাবকরা কখনো মেনে নেবে না। ইসলামী যুব আন্দোলনের নগর সভাপতি মুহাম্মাদ তাজুল ইসলাম শাহীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল-মিজান মুহাম্মাদ নোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত তৃণমূল প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সভাপতি আলহাজ্ব জান্নাতুল ইসলাম এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক [চট্টগ্রাম বিভাগ] মাওলানা মুহাম্মাদ মোরশেদুল আলম।

প্রধান বক্তার বক্তব্যে মাওলানা মোরশেদুল আলম বলেন, যুব সমাজের উন্নয়ন ও ইনসাফপূর্ণ সমাজ বিনির্মাণে ইসলামই কার্যকরপন্থা। ইসলাম থেকে দূরে সরে যাওয়ার কারণে আজ সমাজের সর্বস্তরে বৈষম্য ও অনিশ্চয়তা বিরাজ করছে। সামাজিক বৈষম্য ও অনিশ্চয়তা দূর করতে আমাদেরকে ইসলামের শাশ্বত বাণীর দিকে ফিরে আসতে হবে। তৃণমূল প্রতিনিধি সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবুল কাশেম মাতব্বর, ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম মহানগরের সহ-সভাপতি মুহাম্মদ মঈনুদ্দীন জামশেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল হাসনাত তানিম, সাংগঠনিক সম্পাদক আবু হানিফ এরশাদ, অর্থ সম্পাদক রবিউল হাসান মিজান, হাদিস হাওলাদার, রিজওয়ান ইসলাম আবু হানিফ, শাহীনুর ইসলাম, মাসউদুর রহমান প্রমুখ।