বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বোরহানউদ্দিনে ইয়াবা সম্রাট মেম্বার জাকিরের দৌরাত্ম, সাংবাদিক মাসুদ প্রাণনাশের হুমকি

প্রকাশিত হয়েছে-

ভোলা জেলা প্রতিনিধি

 

ভোলার বোরহানউদ্দিন উপজেলার সংবাদকর্মী মাসুদ রানাকে কাচিয়া ইউনিয়নের সাবেক জাকির মেম্বার ও তার মদদপুষ্ট কতিপয় দুস্কৃতিকারী প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে।

৫ই জানুয়ারি (মঙ্গলবার) ভোলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের কাছে তিনি উল্লেখিত ব্যক্তির বিরুদ্ধে এমন অভিযোগ তুলে ধরেন।

জানা যায়,কাচিয়া এলাকায় কিছু ক্রাইম জগতে অনুপ্রবেশকারী প্রতিনিধি রয়েছে যাদের নামে রয়েছে একাধিক মামলা। সাংবাদিক মাসুদ রানার কোর্টে একটি মামলা রয়েছে এ চক্রের নাটের গুরুর বিরুদ্ধে। মামলা নম্বর এমপি-৮৬১৯। ২০১৯ সালের ৭ মে মঙ্গলবার আনুমানিক সাড়ে চারটার দিকে
স্থানীয় কাচিয়া ইউনিয়ন এর ৮নং ওয়ার্ডে দ্বীন ইসলাম মেম্বার বাড়ির দরজায় মাসুদ রানার গাড়ি গতিরোধ করে তাকে ব্যাপক মারধর করে এবং তার গাড়ি নিয়ে যায় ক্যামেরা ল্যাপটপ সহ শাপলা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির ৫৮ হাজার টাকার স্মার্টফোন ও একটি ব্ল্যাংক স্টাম্প তার কাছ থেকে ছিনিয়ে নেয় এবং তাকে প্রাণনাশের হুমকি দেয়।

তাদের বিরুদ্ধে নিউজ করাতে তাদের দুই লক্ষ টাকা ক্ষতি হয়েছে সেই জন্য তারা সাংবাদিক মাসুদ রানার সাথে এই ধরনের কাজ করেছে সাবেক জাকির মেম্বার ও তাদের লোকজন। তার সাথে রয়েছে আরও অনেকেই।তৎকালীন তাদের ক্ষমতার কারণে তিনদিন পর্যন্ত থানায় ঘুরাঘুরি সত্বেও পুলিশ মাসুদ রানার মামলা নেয়নি।

মাসুদ রানা বলেন, আমার অপরাধ অন্যায়-অবিচারের বিরুদ্ধে প্রতিবাদ করি এবং সমাজের নিরীহ ও শান্তিপ্রিয় মানুষের পক্ষে লেখালেখি করি।এছাড়া, কথিত জ্বীন ও মাদকের বিরুদ্ধে সবসময় সোচ্চার রয়েছি, হয়তো এটাই আমার অপরাধ!

তিনি বলেন,করোনা সংকটের শুরুতে আমি উল্লেখিত ইয়াবা সম্রাট জাকিরের বিরুদ্ধে একটি মামলা করি।মামলাটি করোনা মহামারীর কারণে কিছুদিন স্থগিত থাকে। এখন আমার মামলাটি চলতি জানুয়ারি মাসের ২ তারিখে পুলিশী তদন্ত আসে। এতে মামলার আসামীরা আমার পিছনে উঠে পড়ে লেগেছে।

সমাজে ভালো কাজ করতে গিয়ে মাদকব্যবসায়ী ও দুস্কৃতিদের বিভিন্ন কায়দায় বিভিন্ন রকম চালাকি করে আমাকে মিথ্যা ঘটানায় ফাঁসানোর চেষ্টা করছে। এদের সাথে রয়েছে কিছু অসাধু লোক। যারা আমার পিছনে ষড়যন্ত্র করছে, আমাকে বিভিন্ন জায়গায় অপমানিত করার জন্য।সমাজের চিহ্নিত এসব দুস্কৃতিকারীদের নেতৃত্ব দিচ্ছে কুখ্যাত এ জাকির মেম্বার।

এদিকে জাকির মেম্বারের মামলা উঠানের জন্য আজ আমাকে সে হত্যার হুমকি দেয়।তার নামে এর আগেও একাধিক নিউজ রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে ইয়াবার মামলা রয়েছে ভোলা ডিবির কাছে। একাধিক মামলা থাকার পরও দুঃসহ দাপটে সে ক্রাইম করছে এলাকা জুড়ে।

এ বিষয়ে অভিযুক্ত জাকির মেম্বারের সাথে সাংবাদিকরা একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

এদিকে এলাকার শান্তিপ্রিয় জনগণ, ইয়াবা সম্রাট জাকির চক্রের কথিত জ্বীন ব্যবসা ও মাদকের আগ্রাসন থেকে এলাকার যুব সমাজকে রক্ষায় কঠোর আইনী পদক্ষেপ নেয়ার জন্য জেলা প্রশাসনের জরুরি পদক্ষেপ কামনা করেছেন।