বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

ভাস্কর্যের নামে মুর্তি নয় আল্লাহর ৯৯ নাম অঙ্কিত স্মৃতিস্তম্ভ স্থাপন করতে হবে

প্রকাশিত হয়েছে-

UkhiyaVoice24.Com

মোঃ রাকিব”বিশেষ প্রতিনিধি

ভাস্কার্যের নাম করে মূর্তি স্থাপন না করে তার পরিবর্তে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু মরহুম শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনায় আল্লাহর ৯৯ নাম অঙ্কিত স্মৃতিস্তম্ভ স্থাপন করার দাবিতে শুক্রবার (১৩ নভেম্বর) ঢাকা ধুপখোলা মাঠে গণসমাবেশের আয়োজন করেছে তৌহিদি জনতা ঐক্য পরিষদ। এই গণসমাবেশে সভাপতিত্ব করেন তৌহিদী জনতা ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা মুফতী ফয়জুল করিম।

ভাস্কর্যের নামে মূর্তিবিরোধী এ গণসমাবেশে তৌহিদি জনতা ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, ভাস্কর্যের নাম করে মূর্তি স্থাপন রুখে দেওয়া হবে।

মুফতী ফয়জুল করিম বলেন, যে দেশের মানুষেরা রিকশা চালিয়ে রোজগার করে, এখনো যে দেশের মানুষেরা খোলা আকাশের নিচে ঘুমায়, যে দেশের মানুষ এখনও অনাহারে অর্ধাহারে দিন কাটায়, যে দেশের মানুষেরা এখনো চিকিৎসাহীনতায় ভুগছে, যে দেশের মানুষেরা ময়লাস্তূপের মধ্যে খাদ্য সন্ধান করছে, সে দেশের মানুষের কষ্টের টাকা দিয়ে মূর্তি স্থাপন করা যাবে না।

তিনি আরও বলেন, যদি এ দেশের মানুষের কষ্টের টাকা দিয়ে মূর্তি স্থাপন করা হয় তাহলে কঠোর আন্দোলন হবে, সংগ্রাম চলছে।

সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম সরকারের উদ্দেশ্যে বলেন, যদি আপনাদের মূর্তি স্থাপন করতে ইচ্ছে হয়, মূর্তি স্থাপনের জন্য আলাদা জায়গা আছে, মন্দির আছে, সেখানে মূর্তি স্থাপন করেন। তবে মানুষের টাকায় রাজপথে মূর্তি স্থাপন করতে দেওয়া হবে।

তৌহিদী জনতা ঐক্য পরিষদের উপদেষ্টা বলেন, আমরা রক্ত দিতে চাই না। মুসলমান যদি একবার রক্ত দিতে শুরু করে তাহলে আর বন্ধ করা যাবে না। আমরা খালিদ বিন ওয়ালিদের উত্তরসূরি, আমরা আবু বকরের উত্তরসূরি, আমরা ওমরের উত্তরসূরি, আমরা হযরত আলীর উত্তরসূরি। বক্তব্যদানকালে তিনি স্লোগান দেন, ওহুদ বদরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার।

তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমি প্রশাসনকে অনুরোধ করবো, আমরা মারামারি করতে চাই না, রক্ত দিতে চাই না, বিচ্ছেদ করতে চাই না, আমরা দাঙ্গা হাঙ্গামা করতে চাই না। শুধু চাই সুন্দর একটা ব্যবস্থা করা হোক। এমন ব্যবস্থা যে, কিয়ামত পর্যন্ত মানুষ তার (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের) জন্য দোয়া করে।

এই গনসমাবেশে উপস্থিত ছিলেন, তৌহিদি জনতা ঐক্য পরিষদের সকল নেতাকর্মী ও শীর্ষস্থানীয় ওলামা মাশায়েখসহ কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও আমজনাতা।