বুধবার , ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ভিলেজার পাড়া লেড়া মিয়া গ্যাং’র হাতে দফায় দফায় হামলার শিকার সাংবাদিক জামালের পরিবার

প্রকাশিত হয়েছে-

বাঁশখালী প্রতিনিধি :

চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার দক্ষিণ জলদি দারোগা বাজারের পূর্ব পাশে ভিলেজার পাড়া তথা ডাংগার মাঠ এলাকার বাসিন্দা সাংবাদিক মোঃ জামাল উদ্দিনের বিগত ৬ বছর আগে খতিয়ান ভুক্ত ৭ গন্ডা জায়গা ক্রয়করে পিলার দিয়ে ঘেরাও দিতে গিয়ে গত ১৯ আগস্ট জুমাবার পাশের বাড়ী ওয়ালাদের বাধার সম্মুখিন হয় এবং কথায় কথায় অশালীন ভাষায় গালিগালাজ করে। সাংবাদিক এবং মেয়র পর্যন্ত ছাড় পাইনি আপত্তিকর মন্তব্য ও অশালিন গালিগালাজ থেকে। যাবতীয় ভিড়িও প্রমাণসহ আছে। সেদিন জমি বিক্রেতার বড় ছেলে মোঃ হেলাল উদ্দিন উপস্থিত হয়ে বিষয়টা সমাধানের জন্য সার্ভেয়ার অর্থাৎ আমিনের মাধ্যমে দিয়ে জায়গা টা মাপ দিয়ে ঝামেলা মুক্ত করার জন্য গত ২ সেপ্টেম্বর জুমাবার দিন তারিখ ধার্য করেন। এরপর গত ২ সেপ্টেম্বর জুমাবার যখন সার্ভেয়ার মাওলানা কাউসারসহ উক্ত জমি মাপ দিতে গিয়ে পাশের বাড়ীর ভাড়াটিয়া গুন্ডাবাহিনীর দল দা ক্রিস নিয়ে উপস্থিত হয়ে সাংবাদিক এবং সার্ভেয়ারসহ পরিবারের সবাইকে খুন ও গুমের হুমকি দেয় আরও সাংবাদিকদের নিয়ে অশালীন অকথ্য ভাষায় গালিগালাজ দেন। তাদের বিরুদ্ধে মোঃ জামাল উদ্দিন বাদী হয়ে পৌরসভায় মেয়র বরাবর লিখিত অভিযোগ করলে দুয়েকদিনের মধ্যে সমাধানের আশ্বাস দিলেও এখন পর্যন্ত ফলাফল শূন্য।

উল্লেখিত ঘটনার পরে হঠাৎ গত ২৪ সেপ্টেম্বর শনিবার দিবাগত রাত সাড়ে ১২ টার সময় আবার ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনীরা দা ক্রিস নিয়ে জামালের পরিবারের হামলা চালাই। প্রাণ হারানোর ভয়ে এখনো পালাতক জামালের বাবা।
পৌরসভা ৮ নং ওয়াডের কমিশনার প্রনব দাসের সাথে মুঠোফোনে আলাপ করলে তিনি জানান; তিনি বলেন অতি শীঘ্রই সমাধানের ব্যবস্থা করতেছি।