বুধবার , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ভোট গণনা বন্ধ করতে ট্রাম্প প্রচারণা শিবিরের মামলা

প্রকাশিত হয়েছে-

 

মোঃ রাকিব,বিশেষ প্রতিনিধিঃ

গুরুত্বপূর্ণ কয়েকটি রাজ্যে ভোট গণনা বন্ধ করার দাবিতে মামলা দায়ের করেছে ট্রাম্পের প্রচারণা শিবির।উল্লেখ্য ঐ রাজ‍্যগুলো হলো, রাজ্যগুলো হলো- উইসকিনসন, পেনসিলভানিয়া ও মিশিগান।

মামলা করার আগে এক টুইট বার্তায় এবং একটি নির্বাচনী ভাষণে ভোট কারচুপির অভিযোগ করেছিলেন ট্রাম্প।

ভোট ‘কারচুপির’ অভিযোগ করে উক্ত রাজ্যেগুলোতে ভোট গণনা বন্ধ করার প্রতিজ্ঞা করেছিলেন ট্রাম্প। যদিও তার এই দাবির স্বপক্ষে কোনও প্রমাণ তুলে ধরতে পারেননি তিনি।

ট্রাম্পকে পুণরায় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হতে হলে এই চারটি দোদুল্যমান রাজ্যে জয় পাওয়া অত্যন্ত জরুরি।

জর্জিয়া ও মিশিগান রাজ‍্যে বেশ এগিয়ে রয়েছেন ডেমোক্রেটিক পার্টির জো বাইডেন। পেনসিলভানিয়া ও উইসকিনসনেও বাইডেন মোটামুটি ভালো অবস্থানেই আছেন।

পেনসিলভানিয়ায় আরও অনেক ভোট গণনা বাকি আছে। নির্বাচনের তিনদিন পর পর্যন্ত সেখানে ব্যালট পৌঁছাবে। ট্রাম্পের প্রচারণা শিবির ওই ভোটগুলোই গণনা বন্ধ করার দাবি জানাচ্ছে। এদিকে গত মঙ্গলবার প্রেসিডেন্ট নির্বাচনী শিবির যে ‘অসামঞ্জস্যতা’ দেখেছে তার ভিত্তিতে সেখানে ভোট গণনা বন্ধের দাবি করছেন ট্রাম্প।

অপরদিকে পেনসিলভানিয়ার ফিলাডেলফিয়া কনভেনশন সেন্টারের বাইরে ট্রাম্প বিরোধীরা জড়ো হয়ে বিক্ষোভ করেছে। বিক্ষোভ সমাবেশে প্রত্যেকটি ভোট গণনার স্বপক্ষে স্লোগান দেয়া সমর্থকদের অনেকে ট্রাম্প পুনরায় নির্বাচিত হওয়ার নেতিবাচক দিক সম্পর্কে বক্তব্য দেন।