শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ভোলা সরকারি কলেজ চ্যাপ্টারে জাতীয় মৃত্তিকা অলিম্পিয়াড ২০২১ পরীক্ষা পর্ব শেষ

প্রকাশিত হয়েছে-

সাহিদুর রহমানঃ- বিশেষ প্রতিনিধি,

 

বিশ্ব মৃত্তিকা দিবস উপলক্ষে বাংলাদেশ সয়েল ক্লাব ও বাংলাদেশ সয়েল সায়েন্স সোসাইটি কর্তৃক যৌথ আয়োজিত জাতীয় মৃত্তিকা অলিম্পিয়াড ২০২১ (ক্যাম্পাস রাউন্ড) ভোলা সরকারি কলেজ চ্যাপ্টারে পরীক্ষা পর্ব শেষ হয়েছে। আজ ২১ নভেম্বর রবিবার বেলা ১১ঃ০০ টা থেকে ১১ঃ৩০ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নবীন-প্রবীন অনেক শিক্ষার্থী এ প্রতিযোগিতায় স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করছে।

পরীক্ষাটি পরিচালনা করেন বাংলাদেশ সয়েল ক্লাব ভোলা সরকারি কলেজ চ্যাপ্টার ক্লাব মডারেটর ফাহমিদা ইসলাম পুষ্প ( ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান),মৃত্তিকা বিজ্ঞান বিভাগ। পরীক্ষা শেষে পরীক্ষার্থীদের সাথে কথা বলে তিনি জানান, প্রতিযোগী পরীক্ষার্থীরা সবাই যথেষ্ট ভালো পরীক্ষা দিয়েছে এবং তারা সবাই ভালো ফলাফলের প্রত্যাশা করছে।

জাতীয় মৃত্তিকা অলিম্পিয়াড ২০২১(ক্যাম্পাস রাউন্ড) ভোলা সরকারি কলেজ চ্যাপ্টারের প্রতিযোগীরা জানান,জাতীয় মৃত্তিকা অলিম্পিয়াডে তারা টানা ৩য় বারের মতো অংশ নিয়েছে। আবার কারো কারো জন্য এ প্রতিযোগিতা এক নতুন অভিজ্ঞতা। তবে প্রত্যেকে ভালো ফলাফল প্রত্যাশী।

আগামীকাল ২২ নভেম্বরের মধ্যে ফলাফল ঘোষণার মাধ্যমে এ আয়োজনের সমাপ্তি ঘটবে।

অলিম্পিয়াড পরিচালনা পর্বে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ সয়েল ক্লাব ভোলা সরকারি কলেজ চ্যাপ্টার কমিটির সভাপতি মোঃ এমরান এবং সাধারণ সম্পাদক মোঃ হারুন মন্ডল প্রমূখ।