শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মহেশখালী উপজেলা সদর স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে সিজার অপারেশন থিয়েটার শুভ উদ্বোধন

প্রকাশিত হয়েছে-

মিছবাহ উদ্দীন আরজু, মহেশখালী প্রতিনিধি::

বাংলাদেশর একমাত্র পাহাড়ি দ্বীপ উপজেলা
মহেশখালী সদর স্বাস্থ্য কমপ্লেক্সে যুগান্তকারী পরিবর্তন, নানা সংকটে দীর্ঘদিন পর চালু হয়েছে “সিজার ও অপারেশন”।

১৮ মে বুধবার বিকালে দ্বীপ উপজেলা মহেশখালী সদর স্বাস্থ্য কমপ্লেক্সে সিজার ও অপারেশন থিয়েটার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন, কক্সবাজার-২ মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।

এ সময় উপস্থিত ছিলেন, মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিন, মহেশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, মহেশখালী থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ আব্দুল হাই পিপিএম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম আজিজুর রহমান (বিএ), মহেশখালী পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম আল আমিন, মহেশখালী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফরিদুল আলম, কুতুবজোম ইউপি চেয়ারম্যান এডভোকেট শেখ কামাল সহ সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারী,সাংবাদিক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গগণ উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক মেডিকেল অফিসার ডা.শিব শেখর ভট্টাচার্য জানান-
আজ প্রথম দিনে নরমাল ডেলিভারী-৯ জন, আনুষ্ঠানিক উদ্বোধনের পর প্রথমে শাপলাপুর বারিয়াপাড়া গ্রামের তৌহিদা আক্তার মেয়ে সন্তান জন্ম হয়, আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আগে তেমন কোন যন্ত্রপাতি ছিল না, সিজার ও অপারেশন করার ব্যবস্থা বন্ধ ছিল। সিজার ও অপারেশন। হাসপাতালে একটি ভবন নির্মাণাধীন থাকায় চিকিৎসা সেবা কিছুটা সমস্যা ও ভোগান্তি পোহাতে হচ্ছে তবে ভবন টি নির্মাণ হয়ে গেলে আমাদের আর কোন সমস্যা থাকবে না।

এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাহফুজুল হক বলেন, নানা ধরনের প্রতিবন্ধকতা থাকা স্বত্বেও সিজার ও অপারেশন ব্যবস্থা করা হয়েছে। এই সকল কাজে সার্বিকভাবে সহযোগিতা করার জন্য কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক’কে ধন্যবাদ জ্ঞাপন করেন।