1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. clients@ukhiyavoice24.com : UkhiyaVoice24 : সাকিব খান
  3. faye369@tutanota.com : wpadmiine :
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
  5. jojojo1xx@gmail.com : wordpress api : wordpress api
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
লোহাগাড়া সাংবাদিক ইউনিয়নের নবগঠিত কমিটি গঠন বাঁশখালীর প্রবীন আলেম মাওলানা নুরুল হক (সুজিশ) সাহেবের ভোটের কৌশল কাব্য উখিয়ায় আন্ত: প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্ণামেন্ট ২০২২ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন বুদ্ধ পূর্ণিমা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ লোহাগাড়ায় বৌদ্ধ যুব সমিতির উদ্যোগে বুদ্ধপূর্ণিমা উপলক্ষে বর্ণাট্য মঙ্গল শোভাযাত্রা পাগলাপীর মসজিদের ইমামের ছেলে লাজু’র মৃত্যুতে শিউলী’র শোক প্রকাশ বাঁশখালীতে সড়ক দুর্ঘটনায় চাম্বল বাজারের ফল ব্যবসায়ী তমিজউদ্দীন নিহত। হাসপাতালে ভর্তি হয়ে বাথরুমে বাচ্চা প্রসব করলেন এক নারী
শিরোনাম:
ইনানী ইসলামী যুব ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য হাফেজ মোহাম্মদ শাহীনের( রহ.) আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন উপজেলা প্রেসক্লাব উখিয়ার ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ পালন উপলক্ষে উখিয়া টাইপালং হামেদিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার পক্ষ থেকে আলোচনা সভাসহ বার্ষিক বনভোজন ক্রীড়া, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় উখিয়ার রাজাপালং চাকবৈঠা উচ্চ বিদ্যালয়ের অভিবাবক সমাবেশ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় উখিয়ার টাইপালং আদর্শ সমিতির ৫ম তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে পুরষ্কার বিতরণ ও মিলনমেলা অনুষ্ঠিত হয় কক্সবাজারের উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডে জড়িত ঘাতক চাচাতো ভাই সালামত উল্লাহ’কে হত্যাকান্ডের ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার করছেন র‍্যাব-১৫ মানবিক কাজের অংশ হিসেবে কক্সবাজার সদরের খরুলিয়া বাজারে সৃষ্ট অগ্নিকান্ডে জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতকরণ এবং আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কার্যকরী ভূমিকা পালন করেছে র‍্যাব-১৫ শরীয়াহ্ ভিত্তিক আধুনিক প্রযুক্তি নির্ভর ব্যাংকিং সেবা প্রদানের প্রত্যয়ে ইউনিয়ন ব্যাংক পিএলসি. এর রাজারহাট উপশাখা, চট্টগ্রাম এবং কালারমারছড়া উপশাখা, কক্সবাজার এর শুভ উদ্বোধন করা হয়েছে সোনাইছড়ি আল-ইসলামিয়া দাখিল মাদ্রাসায় ২০২৪ সালের প্রথম অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয় অঘোষিত যুদ্ধের মাধ্যমে অবৈধ সরকারকে প্রত্যাখান করেছে জনগণ- ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে পীর সাহেব চরমোনাই একথা বলেন

প্রকাশিত সংবাদ এবং মিথ‌্যা মামলা ও অপপ্রচা‌রের বিষ‌য়ে প্রতিবাদ ও স‌ঠিক বি‌শ্লেষন ডা: হাবিবুর রহমান

  • চালিয়ে যাও সোমবার, ৫ জুন, ২০২৩

ইমরান তাওহীদ রানা- ঈদগাঁও,

১৮-০৩-২০২৩ ইংরেজি তারিখে কালির ছড়া উত্তর পাড়ার ছাবের আহমদ এর ছেলে নেছার উদ্দিন মোটর সাইকেল এক্সিডেন্ট করে ডান পায়ের টাকনুর নিচে আঘাত প্রাপ্ত হয়ে ঈদগাহ মডেল হাসপাতাল ইমার্জেন্সি বিভাগে চিকিত্সার জন্য ভর্তি হন। তত্ক্ষনাত আমি রোগীর ক্ষতস্থানটি পরিক্ষা করে দেখলাম ক্ষতস্থান মারাত্নকভাবে সয়েল কন্ঠামিনেটেড (মাটি, ময়লা, ও লোহার মরিচা) ও লেচারেটেড (চামড়া ও মাংসপেশী থেঁতলে গেছে)। তারপর রোগীকে অপারেশন রুমে নিয়ে ক্ষতস্থানটি এসেপ্টিক প্রক্রিয়ায় টয়লেটিং করা হয় ।

মাংসপেশীর রক্তপাত বন্ধ করার জন্য ভিক্রিল সুতা দিয়ে লাইগেট করা হয়। রোগীকে যথোপযুক্ত এন্টিবায়োটিক ও নির্দেশনা প্রেসক্রাইব করা হয় এবং রোগীকে ২দিন পর পর ঈদগাহ মডেল হাসপাতালে নিয়মিত ড্রেসিং করতে বলা হয় ।
উল্লেখ্য যে, ঈদগাহ মডেল হাসপাতালে প্রতিটি ড্রেসিং এর জন্য আলাদা আলাদা গজ, মপ, ফরসেপ, আর্টারি ও কিডনি ট্রে অটোক্লেভিং প্রক্রিয়ায় সম্পুর্ণ জ্বীবানুমুক্ত করে ব্যবহার করা হয় ।
এরকম জ্বীবানুমুক্ত ড্রেসিং করা ফার্মেসিতে সম্ভব না যার ফলে ইনফেকশনের ঝুকি বেড়ে যায় ।
পরবর্তীতে রোগী ডাক্তারের নির্দেশ অনুযায়ী নিয়মিত হাসপাতালে ড্রেসিং না করে গ্রামের ফার্মেসিতে ড্রেসিং করতে থাকে। সম্পূর্ণ জ্বীবানুমুক্ত ভাবে ড্রেসিং না করার কারণে ক্ষতস্থানে ইনফেকশন দেখা দিলে একপর্যায়ে রোগী আবার ঈদগাহ মডেল হাসপাতালে ইনফেকশনযুক্ত ক্ষতস্থান নিয়ে আসে। ইনফেকশন হওয়ায় ক্ষতস্থানটি আবার নিয়মিত ড্রেসিং করে শুকাইতে দীর্ঘ সময় লেগে যায়।
একপর্যায়ে ডা. মো. ইউসুফ আলী স্যার কে দেখানোর পর স্যার নিয়মিত মডেল হাসপাতালে এসে ড্রেসিং করার পরামর্শ দেন। কিন্তু রোগী ডাক্তারের পরামর্শ উপেক্ষা করে ২৫-০৫-২০২৩ ইং তারিখে কক্সবাজার ডাক্তার সাখাওয়াত হোসেন স্যারের কাছে যায় এবং ক্ষতস্থান ডেব্রাইডমেন্ট করেন ।
পরবর্তীতে প্রায় ২০ দিন পর কুচকিতে ফোঁড়া দেখা দিলে আবার ১৪-০৬-২০২৩ ইং তারিখে ডা. নজরুল ইসলাম স্যারের কাছে যায় তিনি ফোঁড়া অপারেশন করে বায়োপসির জন্য পাঠালে ২৬-০৬-২০২৩ ইং তারিখে যক্ষার জ্বীবানু ধরা পড়ে।এবং যক্ষার ওষুধ সেবন করা শুরু করলে তার ক্ষতস্থানটি দ্রুত উন্নতি হতে থাকে ।
উল্লেখ্য- যক্ষা রোগীর ওষুধ সম্পুর্ণ সরকারীভাবে সরবরাহ করা হয়। যক্ষা শুধু ফুসফুসের রোগ নয় বরং দেহের বিভিন্ন অঙ্গে হতে পারে। যক্ষা দেহে বিভিন্নভাবে সংক্রমণ হতে পারে ।

উপরোক্ত আলোচনা থেকে এটা প্রতীয়মান হয় যে, রোগীর যক্ষা সংক্রমণের জন্য ক্ষতস্থানটি শুকাইতে বিলম্ব ঘটে।
এখানে রোগী র যক্ষা আগে থেকেই ছিলো বা এক্সিডেন্ট`র সময় সয়েল কন্ঠামিনেশন থেকে বা বাইরে ফার্মেসী তে অস্বাস্থ্যকর পরিবেশে ড্রেসিং থেকে সংক্রমণ হয়েছে। আর রোগীর যক্ষা ধরা পড়েছে কক্সবাজার হাসপাতালে চিকিৎসা শুরু করার প্রায় ১ মাস পর এই ঘটনার পরিপ্রেক্ষিতে তারা আমার হোয়াটসঅ্যাপে বিভিন্নভাবে হেনস্থা ও মানহানি করার হুমকি দিয়ে যাচ্ছে ও ১ লক্ষ টাকা দাবি করেন।
এক পর্যায়ে তারা ১৫-২০ জন লোক দলবদ্ধ হয়ে ডা. মো. ইউসুফ আলী স্যারের চেম্বারে এসে টাকা দাবী করলে ডা.মো. ইউসুফ আলী স্যার টাকা দিতে অস্বীকৃতি জানায় ।
এতে তারা ক্ষুব্ধ হয়ে ১০-০৭-২৩ ইং তারিখে আমার বিরূদ্ধে মিথ্যা মামলা করে । (সি আর নং-১৮৪/২০২৩ ঈদগাঁও)। বি‌ভিন্ন সংবাদ মাধ‌্যমে ভুল চি‌কিৎসায় পঙ্গু হ‌তে চ‌লে‌ছে ব‌লেও সংবাদ প‌রি‌বেশন ক‌রে। যা সম্পূর্ন মিথ‌্যা ও বিভ্রা‌ন্তিকর।
রোগী বর্তমানে সুস্থ ও স্বাভাবিক আছেন তবে যক্ষা সম্পুর্ণ ভাল হতে ৬ মাস লাগতে পারে ।
এই মামলা সম্পুর্ণ মিথ্যা ও ষড়যন্ত্রমুলক । এ রোগীর বিষয়ে চিকিৎসায় কোন অবহেলা বা ভুল করা হয়নি।

প্রতিবাদ ও ব‌্যখ‌্যাকারীঃ
ডা. হাফেজ মাওলানা মো. হাবিবুর রহমান
(বিএমডিসি রেজি: নং- এ-১০৫০৬২)
সিনিয়র মেডিকেল অফিসার- ঈদগাহ মডেল হাসপাতাল এন্ড ডায়াবেটিস কেয়ার সেন্টার।

ছাড়া দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একধম মিছা কথা
Copyright © 2020 UkhiyaVoice24
Theme Desiged By Kh Raad (Frilix Group)