বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

যানজটের কমাতে মতবিনিময় সভা।। উখিয়া ভয়ের২৪

প্রকাশিত হয়েছে-

স্টাপ রিপোর্টার:- ওমর ফারুক( উখিয়া)

মরিচ্যা থেকে ফালংখালী যথাক্রমে মরিচ্যা ষ্টেশন-কোটবাজার ষ্টেশন-উখিয়া ষ্টেশন-টিএন্ড টিন -কুতুপালং বাজার-বালুখালী পান বাজার-থাইং- খালী ও ফালংখালী সকাল আর বেলা ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত যানজটের তীব্রটা প্রশাসন সহ জনগনকে ভাবিয়ে তুলেছে।
লেখা হয়-কথা হয়-মিটিং হয়-সিদ্ধান্ত হয়।কিন্তু হয়না নিরসন যানজটের তীব্রটার।
কারণ হিসাবে চিহৃিত হল,রাস্তার উপর বাজার, ফুট পাথে ভ্রাম্যমান দোকান,এলোমেলো সিএনজি,টমটম পার্কিং,রাস্তার দাড়িয়ে প্যাসেন্জার নামানো,গ্রামীণ সড়ক থেকে এসে ডানেবায়েঁ না দেখে প্রধান সড়কে উঠা সহ অপ্রাপ্ত বয়স্ক চালকদের দৌরাত্ব্য।যখন তখন মালবাহী ট্রাক থেকে মালামাল আনলোড বা খালাস করা,যা এখন থেকে আনলোড করতে হবে রাত ৮ টা থেকে ভোর ৬ টার মধ্যে।

তাই এসব লাগামহীনতা খামখেয়ালীপনার বিরুদ্ধে অবস্হান নিতে অনুরোধ ক্রমে নির্দেশ প্রদান করেছেন প্রশাসন।
বাজার ইজারাদার,শ্রমিক নেতা সহ সংশ্লিষ্ট সকলকে। রোববারের মধ্যে এসব অনিয়মের মূলোৎপাটন চেয়ে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীন আহমেদ তার বক্তব্যে বলেন অবহেলার কারণে যানজট আর দূর্ভোগ বরদাস্ত করা হবেনা এটা শেষ কথা।

নিম্ন আয়ের মানুষের আয়রোজগারের কথা মাথায় রেখে দীর্ঘ সময় দৃষ্টি ফিরিয়ে রেখেছি অনেক সময়।কিন্ত কেউ কথা দিয়ে কথা রাখলনা।তাই এটা শেষ সুযোগ।রোববারের মধ্যে যানজট মুক্ত নিরাপদ উখিয়া চাই।
এডিশনাল এসপি সাকিল আহমেদ বলেন আমরা খারাপ লোককে মাঝে মধ্যে ভাল হতে সুযোগ দিই।যদিও আইন প্রয়োগ করাই আমাদের কাজ।আমরা বাহিরের লোক।রাষ্ট্রের জনগনের সেবা করাই আমাদের কাজ হলেও আমরা এক সময় চলে যাব।আপনাদের উখিয়ায় আপনারাই তু থাকবেন।সংকটের দিকে উখিয়া,আসুন সহযোগিতা করুন।

অফিসার ইন্চার্জ সনজুর মূরশেদ বলেন- আমরা দিতে চাই,নিতে চাইনা।তাই জনগনের দূর্ভোগ কমাতে যা করতে হয় তাই করবে প্রশাসন।

এসময় হাইওয়ে পুলিশ ইন্সপেকটর,পি আইও আল মামুন, চেয়ারম্যান জাহাঙ্গীর চৌধুরী,খাইরু চৌধুরী, গফুর উদ্দীন চৌধুরী,মেম্বার হেলাল,উখিয়া প্রেসক্লাব সভাপতি,সুজন সভাপতি/সেক্রেটারী,সাংবাদিক জুসান,আাদ,অনলাইন সেক্রেটারী,রিপোর্টার ইউনিট সভাপতি,মাইক্রো মালিক সভাপতি সিএনজি টমটম চালক শ্রমিক সভাপতি সহ বাজার ইজারাদার বক্তব্য রেখে রোববারের মধ্যে যানজুট মুক্ত উখিয়া গড়তে মতামত ব্যক্ত করেন।