বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

যুক্তরাজ্য ভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ‘ইসলামিক রিলিফ’ কর্তৃক বাংলাদেশে করোনা রোগীদের জন্য ৫০টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন প্রদান

প্রকাশিত হয়েছে-

 

আলমগীর ইসলামাবাদী
চট্টগ্রাম জেলা প্রতিনিধি

 

যুক্তরাজ্য ভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ‘ইসলামিক রিলিফ’ বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) রোগীদের চিকিৎসায় দেড় কোটি টাকা মূল্যের ৫০টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন (Model: H-80 M) মাননীয় প্রধানমন্ত্রী বরবার প্রদান করেছে আজ ২ ডিসেম্বর। এই করোনা চিকিৎসা সামগ্রী গ্রহন করেন মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব জনাব আহমদ কায়কাউস। হস্তান্তর করেন ইসলামিক রিলিফ বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর আকমল শরীফ। উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৫ সাতকানিয়া লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ও ইসলামিক রিলিফ বাংলাদেশের হেড অব দ্যা প্রোগ্রামার গোলাম মোতাসিম বিল্লাহ। উল্লেখ্য, চট্টগ্রাম-১৫ সাতকানিয়া লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর অসুরোধক্রমে বাংলাদেশের কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় ৫০ টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন (Model: H-80 M) ইউকে ভিত্তিক ইসলামিক রিলিফের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়। মানবতার কল্যাণে ইসলামিক রিলিফ দেশের শীর্ষস্থানীয় এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের সাথে বাংলাদেশের বিভিন্ন সেবাখাতে কাজ করতে চুক্তিবদ্ধ হয়েছে এবং কাজ করে যাচ্ছে। ইউকে ভিত্তিক ইসলামিক রিলিফ আন্তর্জাতিক বিভিন্ন দাতা সংস্থা, ইউরোপীয় কমিশন, পশ্চিমা বিশ্বের বিভিন্ন সরকার, জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও বিশ্বের ধনাঢ্য ব্যক্তিবর্গের অর্থায়নে বাংলাদেশসহ বিশ্বের ৫০ টি দেশে আর্থ সামাজিক ও মানবকল্যাণ মূলক কাজে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ ১৯৯১ সাল থেকে এই সংস্থাটি কাজ করে আসছে। মাননীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর অনুরোধক্রমে ভাষানচরে রোহিঙ্গা শরণার্থীদের পুনর্বাসনে আন্তর্জাতিক এই সংস্থাটি অর্থায়নে আশ্বাস প্রদান করেছে।

বার্তা প্রেরক
(স্বাক্ষরিত)
অধ্যাপক শাব্বির আহমদ
প্রেস সচিব, মাননীয় সাংসদ।

ক্যাপশানঃ যুক্তরাজ্য ভিত্তিক আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইসলামিক রিলিফের পক্ষ থেকে দেশের করোনা রোগীদের জন্য ৫০টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন গ্রহন করছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস।