শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রংপুরে চাকুরী সরকারি করনের দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশিত হয়েছে-

শরিফা বেগম শিউলীঃ- স্টাফ রিপোর্টার রংপুর,

রংপুরে সরকারি কলেজে বেসরকারি ভাবে কর্মরত কর্মচারীদের চাকুরী সরকারি করনের দাবিতে সংবাদ সম্মেলন। রংপুরসহ দেশের বিভিন্ন সরকারি কলেজে
বেসরকারি ভাবে কর্মরত ৩২ জন চতুর্থ শ্রেণির কর্মচারীর চাকুরী সরকারি করনের দাবিতে রংপুরে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী কর্মচারীরা। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারী) সকালে রংপুরে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে কর্মচারীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন কারমাইকেল কলেজের ভুক্তভোগী কর্মচারী রশিদুল ইসলাম বাবু।

লিখিত বক্তব্যে তিনি বলেন রংপুরসহ দেশের বিভিন্ন কলেজে কর্মরত মাস্টারোল কর্মচারীগণ ২০১৩ এবং ২০১৭ সালের দুইদফা লিখিত পরিক্ষায় কৃতিত্বের সাথে উত্তির্ন হয়ে ২০১৭ সালের মৌখিক পরীক্ষাতেও উত্তির্ন হন। কিন্তু আজ পর্যন্ত তাদের চাকুরী সরকারিকরণ করা হয়নি। তারা বর্তমানে ৪০০০ থেকে শুরু করে ৮০০০ টাকা পর্যন্ত সামান্য বেতনে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

বয়স বেশি হওয়ায় অন্যত্র চাকুরী করার সুযোগ আর নেই, তাই মানবিক বিবেচনায় এই অসহায় কর্মচারীদের চাকুরী সরকারিকরণ করে পরিবার গুলোকে বাঁচানোর লক্ষে কার্যকর ব্যাবস্থা নিতে মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রীর প্রতি আকুল আবেদন জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাজু আহমেদ, রেজাউল করিম, রবিউজ্জামান, ওমর, রফিকুল ইসলাম, নাসির আলী, রওশন আলী, নুরুল হুদা, জাকির হোসেন, রওশন, ইব্রাহিম, সোহরাব, শহিদুল, রাজু সরদার প্রমূখ।