শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাজশাহীর বাঘায় নদীর তীর সংরক্ষণ কাজের অনিয়মের অভিযোগ

প্রকাশিত হয়েছে-

বাঘা (রাজশাহী) প্রতিনিধি,

রাজশাহীর বাঘা উপজেলা পাকুড়িয়া ইউনিয়নে নদীর তীর সংরক্ষণ প্যাকেজ কাজের অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী রাজশাহী বরাবর লিখিত অভিযোগ করেন এলাকাবাসী।
অভিযোগ সূত্রে জানা যায়, মাননীয় প্রধান মন্ত্রীর অগ্রধিকার ভিত্তিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম এমপি’র প্রচেষ্টায় রাজশাহীর চারঘাট-বাঘা এলাকা সমুহ রক্ষা প্রকল্পের প্যাকেজ নম্বর-( ৫,৬,৭,৮,৯ ও ১০) নদীর বাম তীরে রক্ষা মূলক কাজ চলমান রয়েছে। এই কাজের চরম অনিয়ম হচ্ছে বলে পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী রাজশাহী বরাবর লিখিত অভিযোগ করেন এলাকাবাসী।

অভিযোগে আরও জানা যায়,জিও ব্যাগ ভরাট করার ক্ষেত্রে মোটা বালি ব্যবহার করার কথা রয়েছে অথচ নিম্নমানের পঁচা ধুলাযুক্ত বালি দিয়ে জিও ব্যাগ ভরাট করা হচ্ছে। যা প্রকল্পের কাজের অনিয়ম ও হুমকি স্বরুপ। এছাড়া নদীর পানিতে যে পরিমান বস্তা ড্রাম্পিং করার কথা সেখানেও অনিয়ম হচ্ছে। ফলে চারঘাট-বাঘার রক্ষা প্রকল্পের নদীর বাম তীরে উন্নয়ন কাজ টেকসই ও দীর্ঘস্থায়ী না হওয়ার ফলে ভবিষ্যৎ প্রকল্পটি হুমকির মুখে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন,এবিষয়ে কোনো অভিযোগ পায়নি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম শেখ বলেন,এবিষয়ে একটি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।