শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রেজুআমতলী বিওপি বিজিবির অভিযানে ৯০’০০০ পিস ইয়াবাসহ ২ মাদক কারবারি আটক

প্রকাশিত হয়েছে-

নিজস্ব প্রতিবেদক।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর কক্সবাজার ব্যাটালিয়ন কর্তৃক পরিচালিত বিশেষ অভিযানে ২ কোটি ৭০ লক্ষ টাকা মূল্যমানের ৯০,০০০ পিস ইয়াবাসহ ০২ জন মাদক কারবারী আটক।

বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় অদ্য ১৩ মে ২০২২ তারিখ আনুমানিক রাত ০৩০০ টায় কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর রেজুআমতলী বিওপির একটি চৌকস আভিযানিক টহলদল বিওপি হতে আনুমানিক ১.৫ কিঃ মিঃ উত্তর-পূর্ব দিকে এবং সীমান্ত পিলার বিপি-৪১ হতে আনুমানিক ০৪ কিঃ মিঃ দক্ষিণ-পশ্চিম দিকে কক্সবাজারস্থ নাইক্ষ্যংছড়ি উপজেলাধীন ৩নং ঘুমধুম ইউপি’র চাকমাপাড়া কলাজাইং টিলা নামক স্থানে পরিত্যক্ত বাড়িতে স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে বিজিবি টহলদল কর্তৃক দুইজন মাদক কারবারী (১) লামংগ্যা তংচংগ্যা (২৮), পিতা- জিন্যাউ তংচংগ্যা এবং (২) লাতাইমং তংচংগ্যা (৩৬), পিতা-মৃত রাশি অং তংচংগ্যা, উভয়ের গ্রাম-রেজু গর্জনবুনিয়া, পোষ্ট-চাকবৈঠা, থানা-নাইক্ষংছড়ি, জেলা-বান্দরবানদেরকে আটক করা হয়।আটককৃত মাদক কারবারীদের দেওয়া তথ্যের ভিত্তিতে বর্ণিত বাড়িতে তল্লাশী করে মাটির নিচের গর্ত হতে অতিকৌশলে লুকায়িত অবস্থায় ২,৭০,০০,০০০ (দুই কোটি সত্তর লক্ষ) টাকা মূল্যমানের ৯০,০০০ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়।

আটককৃত আসামীদেরকে মাদকদ্রব্য’সহ নিয়মিত মামলার মাধ্যমে নাইক্ষ্যংছড়ি থানায় সোপর্দ করা হয়েছে। উক্ত মামলায় আরো ০৪ জন পলাতক আসামী রয়েছে।