বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রোহিঙ্গাদের কারণে দেশের অর্থনীতিতে ধস- স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত হয়েছে-

মোস্তাক আহমদ টেকনাফ:

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে রোহিঙ্গারা স্থানীয়দের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। এ-সব রোহিঙ্গারা আসার পরে আমাদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়েছে। মিয়ানমারে তাদের উপর নির্যাতন করেছে, বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে, প্রধানমন্ত্রী মানবতার মা তাদের মানবিক দৃষ্টিকোণ থেকে বাংলাদেশে আশ্রয় দিয়েছে। তাদের জন্য বিদ্যুৎ,খাদ্য,চিকিৎসা,বাসস্থান,পানির ব্যবস্থা করতে হয়েছে। এসবের কারণে আমাদের অর্থনীতিতে অনেক প্রভাব পড়েছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলায় নবনির্মিত কমিউনিটি ক্লিনিক উদ্বোধন অনুষ্ঠানে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রবিবার (০২ অক্টোবর) কক্সবাজার সিভিল সার্জন ও টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যৌথ উদ্যোগে সকাল সাড়ে এগারোটার দিকে উক্ত অনুষ্ঠান শুরু হয়। এতে সভাপতিত্ব করেন স্বাস্থ্য সেবা বিভাগ ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার।

এসময় আরও বক্তব্য রাখেন,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাসার মোহাম্মদ খোরশেদ আলম,অতিরিক্ত সচিব (পরিকল্পনা অনুবিভাগ) ও লাইন ডিরেক্টর (এইচজিএসপি অপারেশন প্লান) জাহাঙ্গীর হোসেন,জেলা সিভিল সার্জন ডাঃ মাহবুবুর রহমান,কক্সবাজার জেলার জেলা প্রশাসক মামুনুর রশীদ,টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্র শীল।

এছাড়াও উপস্থিত ছিলেন হ্নীলা আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীসহ ব্যাংকের প্রতিনিধি, ইউনিসেফ এর প্রতিনিধি এবং অন্যান্য সরকারি বেসরকারি প্রতিনিধি ও নেতৃবৃন্দগণ ।