শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

লোহাগাড়ায় এক বনবিট কর্মকর্তাকে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি: থানায় জিডি

প্রকাশিত হয়েছে-

বিশেষ প্রতিনিধি,

চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের চুনতী রেঞ্জের সাতগড় বনবিট কর্মকর্তা মোঃ শাহ আলম হাওলাদার কে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দিয়েছে স্থানীয় চুনতী ইউনিয়নের খলিফা পাড়া (বর্তমানে সিটি গেইট) এলাকার বাসিন্দা আব্দুস ছালামের পুত্র নুরুল আবছার (৫০) ও তার স্ত্রী হাজেরা বেগম (৩৮)।

এ ব্যাপারে তিনি জীবনের নিরাপত্তা চেয়ে ২৯ মার্চ”২০২২ইং মঙ্গলবার সন্ধ্যার দিকে লোহাগাড়া থানায় একটি লিখিত সাধারণ ডায়েরী (জিডি) করেছেন। যাহার ডায়েরী নং- ১৩৮৪।

অভিযোগ সূত্রে জানা যায়, চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের চুনতি বনরেঞ্জের সাতগড় বনবিটের আওতাধীন সংরক্ষিত বনাঞ্চল থেকে গাছ কাটার দায়ে বন আইনে ধৃত আসামীদের বিরুদ্ধে বন মামলা নং-৫/সাত-১৫ তারিখে ০৩/০১/২০২২ইং ধারা বন আইনের ২৬ (১ক) (খ) ও (ঘ) দায়ের করা হয়। যাহা এখনো বিচারাধীন রয়েছে। মামলা দায়ের করার পর হতে আসামীরা ওই বিট কর্মকর্তাকে রাস্তা-ঘাটে দেখলে দায়েরকৃত মামলা প্রত্যাহার করার জন্য বিভিন্ন তারিখ ও সময়ে তাকে (বিট কর্মকর্তাকে) হুমকি দিয়ে যাচ্ছে।

গত ২৭/০৩/২০২২ইং বিকেল ৩টার দিকে সংরক্ষিত বনাঞ্চলে টহল প্রদান শেষে অফিসে যাওয়ার পথে বিট কর্মকর্তা মোঃ শাহ আলম হাওলাদার ও তার সাথে থাকা মনিরুজ্জামান পাটোয়ারী (পিএম), রফিকুল ইসলাম (পিএম) কে দেখলে ১নং আসামী হাজেরা বেগম ও ২নং আসামী নুরুল আবছার তাদেরকে দেখলে অশ্লীল ভাষায় গালিগালাজ করে বলে, তুই যদি মামলা প্রত্যাহার না করিস তাহলে তোদেরকে নারী নির্যাতন মামলা ও খুন করে লাশ গুম করে ফেলবো বলে হুমকি দেন। এছাড়াও মহিলা দিয়ে বিভিন্ন ভাবে হয়রানী করা এবং মিথ্যা মামলা দিয়ে বদলী করে দেওয়ার হুমকি দিয়ে চলে যান।

এ ব্যাপার সাতগড় বনবিট কর্মকর্তা মোঃ শাহ আলম হাওলাদার বলেন, সংরক্ষিত বনাঞ্চল থেকে অবৈধভাবে গাছ কাটার দায়ে নুরুল আবছার ও তার স্ত্রী হাজেরা বেগমের বিরুদ্ধে বন আইনে মামলা করা হয়েছে। মামলা দায়ের করার কারণে আসামীগণ আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।
গত ২৭/০৩/২০২২ই বিকেল ৩টার দিকে সংরক্ষিত বনাঞ্চল হতে বনকর্মীদের সাথে নিয়ে টহল শেষে অফিসে ফেরার পথে ১নং আসামী ও ২নং আসামী অশ্লীল ভাষায় গালিগালাজ করে।

এছাড়াও নারী নির্যাতন মামলা ও খুন করে লাশ গুম করে ফেলার হুমকিও প্রদান করেন। বর্তমানে আমি চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই জীবনের নিরাপত্তা চেয়ে তিনি থানায় একটি সাধারণ ডায়েরী করেছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে নুরুল আবছারের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এদিকে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আতিকুর রহমান বলেন, সাতগড় বনবিট কর্মকর্তা মো: শাহ আলম হাওলাদারকে হুমকির বিষয়ে একটি সাধারণ ডায়েরী নথিভূক্ত করা হয়েছে। বিষয়টি তদন্ত পূর্বক যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।