বুধবার , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

লোহাগাড়ায় ২টি ইটভাটা ঘুড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর

প্রকাশিত হয়েছে-

বিশেষ প্রতিনিধি,

চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নে ২টি ইটভাটা ঘুড়িয়ে দিয়েছে। এসময় ২টি ইটভাটার তৈরিকৃত কাঁচা ইট নষ্ট করে দেওয়া হয়।

২৩ ফেব্রুয়ারী”২০২২ইং বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস এবং পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী আফজারুল ইসলাম, সহকারী পরিচালক নুর হাসান সজীব।

ঘুড়িয়ে দেওয়া ইটভাটা গুলো হচ্ছে চরম্বা ইউনিয়নের ধুপিপাড়া বশির আহমদ কোম্পানীর মালিকানাধীন এল.বিএম ইটভাটা ও চরম্বা নোয়ারবিলা এলাকায় শাহ আলম কোম্পানীর মালিকানাধীন সি.আরবি ইটভাটা।

এ ব্যাপারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস জানান, লোহাগাড়ায় ২টি ইটভাটার বৈধ কোন প্রকার কাগজপত্র পাওয়া না যাওয়ায় এলবিএম ও সিআরবি চিমনী গুলো ভেঙ্গে দেওয়া হয়েছে। এছাড়া ভাটায় পুঁড়ানোর জন্য তৈরিকৃত কাঁচা ইট নষ্ট করে দেওয়া হয়েছে। এ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

এসময় উপস্থিত ছিলেন, সাতকানিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. হুমায়ন খাঁন, লোহাগাড়া থানার এস.আই ভক্ত দত্ত, এএসআই মুজিবুর রহমান ও ব্যাটেলিয়ন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সহ আরও অনেকেই।