বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক এস এন কায়সার জুয়েল কে প্রাণনাশের হুমকি ভূমিদস্যু আশরাফ আলীর

প্রকাশিত হয়েছে-

নিজস্ব প্রতিবেদন

সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক এস এন কায়সার জুয়েল কে প্রাণনাশের হুমকি দিচ্ছে ভূমিদস্যু আশরাফ আলী। টেকনাফ পৌরসভার কায়ুকখালী পাড়া ৩নং ওয়ার্ড সানুর আম গাছ তলার নামক পূর্বপাশে সড়ক ও জনপদ বিভাগের (সওজ) এর সরকারি জমি ও পৌরসভার নবনির্মিত ড্রেইনের উপর টিনের ছাউনি দিয়ে দোকান নির্মাণ ও অবৈধভাবে দখল করে দোকান নির্মাণ করায় ধারাবাহিকভাবে বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করলে জাতীয় দৈনিক আমার সময় পত্রিকার টেকনাফ উপজেলা প্রতিনিধি ও বাংলাদেশ (বিএমএসএফ? টেকনাফ উপজেলা শাখার সিঃ নির্বাহী সদস্য সাংবাদিক এস এন কায়সার জুয়েলকে প্রাণনাশের হুমকি দিয়েছে, ভূমিদস্যু অবৈধ সরকারি জমি ভোগ দখলকারী মৌলভী আশরাফ আলি।

সাংবাদিক এস এন কায়সার জুয়েল জানান গত
(৩০শে এপ্রিল) বিকাল ৫ ঘটিকার সময় নিজ বসতবাড়ি থেকে মসজিদে নামাজ আদায়ের উদ্দেশ্যে বের হলে ভূমিদস্যু আশরাফ আলী সাংবাদিক জুয়েলকে বসত বাড়ির সামনে দেখতে পায়, এসময় উক্ত সংবাদ প্রকাশ করার কারণে প্রাণে মেরে ফেলবে বলে বিভিন্ন প্রকার হুমকি-ধমকি দিয়ে আসছে।
পাশাপাশি সাংবাদিক কায়সার জুয়েলকে উদ্দেশ্য করে তার নিজস্ব ফেইসবুক আইডি Asraf Ali নামক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ‍্যমে মানহানিকর বিভিন্ন মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। বর্তমানে সাংবাদিক জুয়েল নিরাপত্তাহীনতায় ভুগছেন,
যে কোনো মুহূর্তে তাকে প্রাণনাশ এবং ঘুম করে ফেলবে বলে আশঙ্কা করছেন, তাই সাংবাদিক এস এন কায়সার জুয়েল নিজের জীবনের নিরাপত্তা চেয়ে টেকনাফ মডেল থানায় একটি জিডি করেন।

উক্ত ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ মফস্বল ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলা ও টেকনাফ শাখার সকল নেতৃবৃন্দরা।
এবং টেকনাফের কর্মরত সাংবাদিকেরা উক্ত ভূমিদস‍্যু হুমকিদাতা আশরাফ আলীর বিরুদ্ধে সুস্থ তদন্ত সাপেক্ষে আইনানুগ ব‍্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি বিনীত অনুরোধ জানান।

এ বিষয়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএসএফ)র কেন্দ্রীয় নেতৃবৃন্দের পরামর্শক্রমে শীঘ্রই মানববন্ধন ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি চলছে। উল্লেখ্য যে গত ১৫ এপ্রিল উপজেলা সহকারী কমিশনার ভূমি এরফানুল হক চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করে দোকান নির্মাণ বন্ধ রাখার নির্দেশ দিলেও তা অমান্য করে টিনের বেড়া দিয়ে গোপনে দোকানের নির্মাণ করা অব্যাহত রেখেছে।