শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সংযুক্ত আরব আমিরাত সফরে আল্লামা ওবায়দুল্লাহ হামজাহ্ হাফিঃ!

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদীঃ- চট্টগ্রাম জেলা প্রতিনিধি,

দেশের ঐতিহ্যবাহী প্রাচীনতম দ্বীনি বিদ্যাপীঠ, জামেয়া ইসলামিয়া পটিয়ার সম্মানিত সহকারী পরিচালক, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামিক স্কলার, বহু ভাষাবিদ, বিশিষ্ট গবেষক ও দার্শনিক, আল্লামা ওবায়দুল্লাহ হামজাহ্ হাফিঃ এক সংক্ষিপ্ত সফরে আরব আমিরাত গমন করেন।

তিনি জামেয়ার প্রতিনিধি হিসেবে আরব আমিরাতের খ্যাতনামা শায়েখ এবং উচ্চ পদস্থ সরকারি বেসরকারি ব্যক্তিদের সাথে সাক্ষাতে মিলিত হন, তাদের সাথে জামেয়ার একাডেমিক এবং জামেয়ার অধীনে পরিচালিত বিভিন্ন প্রতিষ্ঠানের সার্বিক বিষয়ে মতবিনিময় করেন। তিনি তাদেরকে জামেয়ার সহযোগিতার জন্য বিশেষভাবে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও জামেয়ার পাশে থাকার আহ্বান জানান।
আল্লামা ওবায়দুল্লাহ হামজাহ্ হাফিঃ সংযুক্ত আরব আমিরাত অবস্থানকালে প্রবাসী ফুজলায়ে জামেয়া কতৃক আয়োজিত এক সভায় মিলিত হন, এতে আরব আমিরাতের বিভিন্ন শহরে অবস্থানরত ফাজেল জামেয়া গণ উপস্থিত হয়ে হযরতের সাথে সাক্ষাত করেন এবং সবসময় জামেয়ার পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। ফুজলায়ে জামেয়ার উদ্দেশ্য হযরত গুরুত্বপূর্ণ নসিহত পেশ করেন।

এ ছাড়াও আরব আমিরাতের বিভিন্ন শহরে অনুষ্ঠিত সেমিনার, সেম্পোজিয়ামে অতিথি হিসেবে যোগদান করে ভিন্ন ভাষাভাষী লোকদের উদ্দেশ্য আরবি,ইংরেজি ও উর্দু ভাষায় গুরুত্বপূর্ণ বক্তব্য পেশ করেন।
হযরত আগামী ২৯ এপ্রিল দেশে প্রত্যাবর্তন করবেন।