বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সরই রফিক হান্নান হেফজখানা ও এতিমখানার পরিচালনা কমিটি গঠন

প্রকাশিত হয়েছে-

(বিশেষ প্রতিনিধি)

বান্দরবান লামা উপজেলার ৫নং সরই ইউনিয়নের ধুইল্যাপাড়া নামক গ্রাম একটি পাহাড়ি ও দুর্গম এলাকা হিসেবে পরিচিত। এই গ্রামবাসী সহ সকলের সার্বিক সহযোগীতা নিয়ে কোরআন ও ইসলামিক শিক্ষাকে এগিয়ে নিতে এ হেফজখানা ও এতিমখানা প্রতিষ্ঠা করা হয়। এই ধুইল্যাপাড়ায় নবণির্মিত রফিক হান্নান হেফজখানা ও এতিমখানা সুষ্ঠুভাবে পরিচালনা এবং শিক্ষার মানোন্নয়নে কমিটি গঠন করা হয়েছে।

২০ এপ্রিল”২০২২ইং বুধবার বিকেলের দিকে একটি হলরুমে কমিটি গঠনকল্পে এক জরুরী সভার আয়োজন করা হয়।

সভায় অত্র হেফজখানা ও এতিমখানার প্রতিষ্ঠাতা পরিচালক মাষ্টার মুহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক আব্দুল জব্বার ফিরোজ।

সভায় সবার সম্মতিক্রমে অত্র প্রতিষ্ঠান পরিচালনা কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হলেন লামা উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও ৫নং সরই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ ইদ্রিস কোম্পানি, সিনিয়র সহ-সভাপতি হিসেবে মুহাম্মদ আবছার উদ্দিন, সাধারণ সম্পাদক হিসেবে বিশিষ্ট ব্যবসায়ী ও পরিছন্ন রাজনীতিবিদ মোঃ তৌহিদুল ইসলাম এবং অর্থ সম্পাদক হিসাবে মনোনিত হলেন সরই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ ফরিদুল ইসলাম।

সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মাস্টার আজিজুর রহমান, ব্যবসায়ি মোহাম্মদ সেলিম,ব্যবসায়ী মাওলানা এরশাদ, ব্যবসায়ী মোহাম্মদ ফরিদ, ব্যবসায়ী মোহাম্মদ আনোয়ার, ব্যবসায়ী জমির উদ্দিন, জাহেদ, রিয়াদ সহ আরও অনেকেই।

পরবর্তীতে মনোনীত কমিটি পরামর্শ অনুযায়ী কমিটির বাকী পদ ও সদস্য নির্বাচন করবেন বলে সিদ্ধান্ত হয়।

প্রতিষ্ঠানের নবগঠিত কমিটি গঠন করায় স্থানীয় এলাকাবাসীরা অনেক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।