শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সাতকানিয়ার কলেজ পড়ুয়া মেয়ে বাঁশখালীর ব্রিকফিল্ড ব্যবসায়ী ছেলেকে, ‘প্রেমের ফাঁদে ‘ফেলে ছিনতাই জামালখানে

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদীঃ- চট্টগ্রাম জেলা প্রতিনিধি

চট্টগ্রামের সাতকানিয়ার মেয়ে রাইসার সঙ্গে ফেসবুকে পরিচয় বাঁশখালীর এক ব্রিকফিল্ড ব্যবসায়ী সোহেলের সঙ্গে। সেই সুবাদে কথা হয় ফেসবুক মেসেঞ্জারেও। এভাবে কথা হতে হতে রাইসা একপর্যায়ে সোহেলকে জানান, এসএসসি পাশ করে তিনি বহদ্দারহাটের একটি কলেজে ভর্তি হওয়ার প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু ভর্তি হওয়ার টাকা জোগাড় করতে পারছেন না। এজন্য রাইসা ২ হাজার টাকা ধার হিসেবে চান সোহেলের কাছে। সেই টাকা বিকাশে পাঠাবেন— এমন কথা জানালেও রাইসা বারবার সোহেলকে তার সঙ্গে দেখা করার জন্য পীড়াপিড়ি করতে থাকেন।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি২২) রাত নয়টার দিকে কথামতো সোহেল আসেন চট্টগ্রাম নগরীর জামালখান চেরাগী পাহাড় মোড়ের সানমার স্প্রিং গার্ডেনের সামনের ফুটপাতে।

এ সময় আগে থেকে আশেপাশে অবস্থান নেওয়া দুই তরুণ সাইফুল ও মনসুর মোল্লাসহ আরও একজন মিলে সোহেলকে চারদিক থেকে ঘিরে এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকে। এর একপর্যায়ে তারা সোহেলের মোবাইল ও নগদ টাকাও ছিনিয়ে নেয়।

সোহেল অভিযোগে জানিয়েছেন, রাইসা একটি ছোরা বের করে সোহেলের পকেট থেকে ২৫ হাজার টাকাসহ একটি মোবাইল ছিনিয়ে নেন। সোহেল এ সময় চিৎকার শুরু করলে আশেপাশের লোকজন এগিয়ে এসে রাইসা ও সোহেলকে আটক করলেও অজ্ঞাতনামা একজন মোবাইল ও নগদ টাকা নিয়ে পালিয়ে যায়।

পরবর্তীতে সোহেল কোতোয়ালী থানায় এসে দ্রুতবিচার আইনে একটি মামলা দায়ের করেন।

এতে আসামি করা হয় সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়নের মির্জাখিল গ্রামের সামিহা ইসলাম রাইসা (১৯), একই এলাকার সাইফুল ইসলাম (২৭) এবং চান্দগাঁও আবাসিক এলাকার বাসিন্দা মনসুর মোল্লা প্রকাশ তৌহিদকে (৩৩)।

এদিকে সোহেলের মামলার পর কোতোয়ালী থানার পুলিশ নগরীর কোরবানীগঞ্জ এলাকা থেকে মনসুর মোল্লা প্রকাশ তৌহিদ (৩৩) নামের একজনকে গ্রেপ্তার করে। পুলিশের ভাষ্য অনুযায়ী, এ সময় তার কাছ থেকে নগদ তিন হাজার টাকা ও একটি মোবাইলসহ ‘ছিনতাই কাজে’ ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

কোতোয়ালী থানা পুলিশ জানিয়েছে, জিজ্ঞাসাবাদে আসামিরা জানিয়েছেন সাইফুল ও মনসুর কৌশলে তাদের বন্ধু রাইসাকে দিয়ে ফেসবুক মেসেঞ্জারে বিভিন্নজনের সঙ্গে চ্যাটে কখনও আর্থিক সমস্যা আবার কখনও প্রেমের ফাঁদে ফেলে প্রলুব্ধ করে। পরবর্তীতে এ ধরনের লোকদের তার সঙ্গে দেখা করার জন্য পীড়াপিড়ি করতে থাকে। এরপর দেখা করতে এলে সাইফুল ও মনসুর মিলে ওই লোকের সবকিছু ছিনিয়ে নেন।

পুলিশ জানিয়েছে, ১৯ বছরের তরুণী রাইসা পড়াশোনার নাম করে চট্টগ্রাম নগরীর বহদ্দারহাটের একটি বাসায় একা থাকেন। সাইফুল ও মনসুরের সঙ্গে মিলে তারা আগেও একাধিকবার এ ধরনের ছিনতাই করেছেন বলে পুলিশের কাছে স্বীকার করেছেন।

তবে প্রশ্ন উঠেছে, প্রেমের ফাঁদে ফেলে জামালখানের প্রকাশ্য ব্যস্ত রাস্তায় এভাবে ছিনতাই হয় কিনা? এ ঘটনায় পেছনে অন্য কোনো কারণ আছে কিনা?

কোতোয়ালী থানা পুলিশ অবশ্য এ বিষয়ে এখন পর্যন্ত কিছু স্পষ্ট করতে পারেনি।