শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সাতকানিয়ায় দুই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদীঃ- চট্টগ্রাম জেলা প্রতিনিধি,

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ ও গুলির পরে দুইটি ভোট কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

আজ (০৭ ফেবু্রুয়ারী২২) (সোমবার) বেলা সাড়ে ১১টার দিকে খাগরিয়া ইউনিয়নের ৬ ও ৭ নম্বর ওয়ার্ডের দুইটি ভোট কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।
চট্টগ্রাম প্রতিনিধিকে বিষয়টি নিশ্চিত করেছেন খাগরিয়া ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বাঁশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ওমর ফারুক।

তিনি বলেন, দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ঝামেলার পরে গণিপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খাগরিয়া ইউনিয়ন পরিষদ কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এই দুইটি কেন্দ্রে আজ আর কোনো ভোটগ্রহণ হবে না। পরে এখানে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ভোট শুরুর কিছু সময় পরেই খাগরিয়া ইউনিয়নের গণিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কেন্দ্রে ককটেল বিস্ফোরণ ও গুলির শব্দ শোনা গেছে। কেন্দ্র দখল নিয়ে প্রার্থীর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

জানা গেছে, নির্বাচনে নৌকার প্রার্থী আক্তার হোসেন ও মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দীনের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যান খাগরিয়া ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বাঁশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ওমর ফারুক।

ঘটনাস্থল থেকে তিনি চট্টগ্রাম প্রতিনিধিকে বলেন, খাগরিয়া গণিপাড়া কেন্দ্রটিতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ঝামেলা হয়েছিল। ঘটনাস্থলে এসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আনে।

উল্লেখ্য, চট্টগ্রামের সাতকানিয়ায় ১৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে ৪ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে না। তবে ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এ চার ইউনিয়ন ছাড়া বাকি ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদ, ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।