শনিবার , ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সাতকানিয়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ২,আহত অনেক

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদীঃ- চট্টগ্রাম জেলা প্রতিনিধি,

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় নির্বাচনী সহিংসতায় এক কিশোরসহ দু’জন নিহত করছেন, পৃথক দুই ইউনিয়নে আলাদা ঘটনায় তাদের মৃত্যু হয়।

সবশেষ ঘটনায় নিহত ব্যক্তির নাম আব্দুর শুক্কুর (৩৫)। তার আগে নিহত কিশোরের নাম তাসিফ (১২)।
আজ সোমবার (৭ ফেব্রুয়ারি২২) দুপুরে সাতকানিয়ার বাজালিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে আব্দুর শুক্কুর নামে একজন গুলিবিদ্ধ হন। তাকে স্থানীয় কেরানীহাট মা ও শিশু হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত শুক্কুর নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী তাপস কান্তি দত্তের অনুসারী ছিলেন।

চট্টগ্রাম প্রতিনিধিকে বিষয়টি নিশ্চিত করে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান বলেন, বাজালিয়ার নির্বাচনী সহিংসতায় একজন মারা গেছেন। ঘটনাস্থলে পুলিশের একটি টিম আছে।

কেরানীহাট মা ও শিশু হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. রাকিব উদ্দিন চট্টগ্রাম প্রতিনিধিকে বলেন, বাজালিয়া থেকে নির্বাচনী সহিংসতায় শুক্কুর নামে একজনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। তিনি গুলিবিদ্ধ অবস্থায় ছিলেন। হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়েছে।

এর আগে উপজেলার নলুয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে নির্বাচনী সহিংসতায় এক কিশোর নিহত হয়। নিহত কিশোরের নাম তাসিফ।

নিহত তাসিফ মরফলা গ্রামের জসিম উদ্দিনের ছেলে। সে মরফলা আর এনএম উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ছিল।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, মারফলা বোর্ড অফিসে শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ চলছিল। দুপুরের দিকে কেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে আতঙ্কিত হয়ে মানুষজন দৌড়াদৌড়ি শুরু করে। তখন তাসিফও দৌড় দেয়। এরই একপর্যায়ে সন্ত্রাসীরা তাকে কুপিয়ে খুন করে। এরপর কেন্দ্রটির বাইরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটে বলেও জানা গেছে।

৮ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী মিজানুর রহমান অভিযোগ করেছেন, নিহত তাসিফ তার নিকটাত্মীয়। তাকে ছুরিকাঘাত করে হত্যা করেছে বহিরাগতরা।

এ বিষয়ে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক চট্টগ্রাম প্রতিনিধিকে বলেন, নলুয়ায় একজন মারা গেছে বলে জানতে পেরেছি। সত্যতা যাচাইয়ের জন্য আমরা ঘটনাস্থলের দিকে যাচ্ছি। পরে বিস্তারিত বলতে পারব।