মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সাতকানিয়ায় নৌকার পক্ষে কাজ করায় এক ব্যক্তির উপর হামলা, থানায় অভিযোগ

প্রকাশিত হয়েছে-

(বিশেষ প্রতিনিধি)

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ঢেমশা ইউনিয়নে নৌকার পক্ষে কাজ করায় মোঃ কামাল হোসেন (৪৫) নামে এক ব্যক্তিকে বাড়ি থেকে ডেকে নিয়ে হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মোঃ কামাল হোসেন (৪৫) ইউনিয়নের ৫নং ওয়ার্ডের দাইমারখীল পাড়া এলাকার স্থানীয় বাসিন্দা মৃত্যু সুলতান আহমদের পুত্র।

এ ব্যাপারে মোঃ কামাল হোসেন (৪৫) বাদী হয়ে একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হাদুরো বাড়ী একালার বাসিন্দা মোঃ কামালের পুত্র মোঃ হিরু (২৫), মোঃ জামালের পুত্র মোঃ রকি (২৫) সহ অজ্ঞাতনামা ১৫/২০ জনকে আসামি করে ১০ ফেব্রুয়ারী”২০২২ইং তারিখে সাতকানিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ৭ই ফেব্রুয়ারী”২২ইং ঢেমশা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিলো। এই ইউপি নির্বাচনে মোঃ কামাল হোসেন ৫নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী ছিলেন। ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকে চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ রিদুওয়ান ছিলেন। ৯ ফেব্রুয়ারী তারিখে রাত সাড়ে ১১টার দিকে চেয়ারম্যান ডেকেছে বলে মোঃ কামাল হোসেনকে বাড়ি থেকে ডেকে নিয়ে বিবাদীদ্বয় মোটরসাইকেল যোগে কামাল হোসেনকে বোর্ড অফিস সংলগ্ন মাদ্রাসায় নিয়ে যায়। পরে মোঃ জাহাঙ্গীর (৪৫) এর CNG গাড়িতে তোলে ঢেমশা ইউনিয়ন সংলগ্ন থ্রি.এস.বি ব্রিকফিল্ডের ভিতর হইতে রেলের রাস্তায় নিয়ে যায়। বাদী নিয়ে আসার কারণ জিজ্ঞেসা করলে বিবাদীরা উত্তরে বলে নৌকার পক্ষে কেন ভোট চাইলি,? নৌকার পক্ষে কেন কাজ করছিস বলে অকথ্য ভাষায় গালিগালাজ করে ১ ও ২নং বিবাদী শরীরর বিভিন্ন স্থানে এলোপাতাড়ি লাথি, খিল, ঘুষি দ্বারা শরীরের বিভিন্ন স্থানে জখম করে ব্রিকফিল্ডের পাশে একটা পানির গর্তে ফেলে দেয়। দীর্ঘ সময় কামাল হোসেন বাড়িতে না ফেরার কারণে তার মা, স্ত্রী ও সন্তান খোঁজা খোজি করে। পরে এক পর্যায়ে একটি পানির গর্তে দেখতে পাই। পরে সেখান থেকে উদ্ধার করে। উদ্ধার করার সময় বিবাদীগণ উক্ত ঘটনা কাউকে বললে প্রাণে হত্যা করে লাশ গুম করে ফেলার হুমকি প্রদান করেন। এমনকি বিভিন্ন ধরনের মামলায় জড়ানো হবেও বলেন বিবাদীরা।

বর্তমানে মোঃ কামাল হোসেন ও তার পরিবার জীবনের নিরাপত্তাহীনতায় ভোগদেছে। যেকোন সময় তার ওপর হামলা করতে পারে বলেও জানান তিনি।

এ ব্যাপারে বিবাদীদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এদিকে বাংলাদেশ আওয়ামী লীগ তথা নৌকা প্রতীকে চেয়ারম্যান প্রার্থী মোঃ রিদুওয়ান জানান, মোঃ কামাল হোসেন একজন সহজ-সরল ব্যক্তি। তিনি গত ঢেমশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করায় তার উপর এ হামলা করা হয়েছে বলে জানান তিনি। এই বিষয়ে দোষীদেরকে বিচারের আওতায় আনার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

এ ব্যাপারে সাতকানিয়া থানার এস.আই মাহবুব জানান, মোঃ কামাল হোসেন নামে এক ব্যক্তি লিখিত অভিযোগ করেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।