শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সাতকানিয়া-লোহাগাড়া কারাতে একাডেমি’র ১০ম কারাতে ২২জনকে বেল্ট ও সার্টিফিকেট প্রদান

প্রকাশিত হয়েছে-

(বিশেষ প্রতিনিধি)

চট্টগ্রামের লোহাগাড়া-সাতকানিয়া কারাতে একাডেমির ১০ম কারাতে বেল্ট ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এসময় ২২জন শিক্ষার্থীকে সম্মাননা স্বরূপ বেল্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

সোমবার (২৩ জানুয়ারী”২০২৩ইং) উপজেলা শহীদ মিনার চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে (এস এল কে এ)’র সভাপতি ও লোহাগাড়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এম ইব্রাহীম কবির’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্ল্যাহ্।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুুহাম্মদ আতিকুর রহমান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, লোহাগাড়া শিল্পকলা একাডেমির পরিচালক বাবু রুপন কান্তি নাথ, লিডারশিপ স্কুলের পরিচালক মোঃ ইমরান উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী মিসবাহ উদ্দিন, মুহাম্মদ সাইফুদ্দিন, একাডেমি সাবেক ছাত্র রমিজ উদ্দিন, মাওলানা মোছা তুরাইন, মোঃ জুবায়ের, মোহাম্মদ জিকু সহ একাডেমির অভিভাবক ও ছাত্র-ছাত্রী বৃন্দ’রা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমানে ছোট ছোট বাচ্চাদের শরীরচর্চার চেয়ে ডিভাইসের প্রতি আসক্তি বেশি। এ কারণে অনেকেই নানান রোগ-ব্যাধিতে আক্রান্ত হচ্ছেন। এজন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে নিজ উদ্যোগে শিক্ষার্থীদের শারীরিক সক্ষমতা বাড়ানোর উদ্যোগ নেওয়ার প্রয়োজন। কারাতে হতে পারে শারীরিক, মানসিক ও আত্মবিকাশের অন্যতম একটি মাধ্যম বলেও জানান তারা।

অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন, বিচিত্রা দেবী।
সার্বিক পরিচালনায় ছিলেন, অত্র একাডেমির প্রধান প্রশিক্ষক ও সাধারণ সম্পাদক (এস এল কে এ)’র মোঃ সলিম উদ্দিন।