মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সাফল্যের গল্প স্বপ্ন ছুঁয়েছেন ওঁরা ৩৯ জন,

প্রকাশিত হয়েছে-

সাফল্যের গল্প
স্বপ্ন ছুঁয়েছেন ওঁরা ৩৯ জন
সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

স্বপ্ন ছুঁয়েছেন ওঁরা ৩৯ জন

এবার নীলফামারীর সৈয়দপুর উপজেলার একটি সরকারি কলেজ থেকে ৩৯ জন শিক্ষার্থী সরকারি মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়ে চমক দেখিয়েছে

গত মঙ্গলবার ২০২১-২২ সেশনের এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল ঘোষণা করা হয়। এতে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ৩৯ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন। এর মধ্যে ২৩ জনই ছাত্রী। গত বছর ওই প্রতিষ্ঠান থেকে ৪০ জন শিক্ষার্থী মেডিক্যালে ভর্তির সুযোগ পেয়েছিলেন। প্রতিবছরের মতো এবারও অসাধারণ এই সাফল্যে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা দারুণ খুশি।
সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা যায়, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ বিগত ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হয়েছে। সে সময় প্রতিষ্ঠানটির নাম ছিল সৈয়দপুর সরকারি কারিগরি স্কুল। ১৯৭৭ সালে সৈয়দপুর সরকারি কারিগরি বিজ্ঞান কলেজ নামকরণ করা হয়। ২০১৯ সালে নামকরণ করা হয় সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ।

সূত্র জানায়, চলতি বছর শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় (এইচএসসি) মোট ২৬৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ২৬৫ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছেন ২৪৯ জন। এই ব্যাচেরই ৩৯ জন শিক্ষার্থী এবার বিভিন্ন সরকারি মেডিক্যাল কলেজে ভর্তি সুযোগ পেলেন।

আর শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে গত বছর ৪০ জন, ২০২০ সালে ৪০ জন, ২০১৯ সালে ৩৬ জন ও ২০১৮ সালে ৩৮ শিক্ষার্থী মেডিক্যালে পড়ার সুযোগ পেয়েছেন। এ ছাড়া অনেক শিক্ষার্থী বুয়েট, চুয়েট, রুয়েট ছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন।
৩৯ জন শিক্ষার্থী মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পাওয়ার বিষয়ে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদের সঙ্গে। তিনি বলেন, ‘আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের সুশৃঙ্খল পরিবেশ, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা এবং কঠোর তদারকির কারণে প্রতিবছর আশানুরূপ ফল করছে শিক্ষার্থীরা।