শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সেন্টমার্টিনে পর্যটন মন্ত্রণালয় কর্তৃক স্থায়ী কমিটির বৈঠক সম্পন্ন

প্রকাশিত হয়েছে-

মোস্তাক আহমদ টেকনাফ:।

দেশের একমাত্র প্রবাল দ্বীপ মেন্টমার্টিনে একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৩তম বৈঠক সম্পন্ন করেছেন।
শনিবার(৪ ফেব্রুয়ারি) দুপুরের দিকে সেন্টমার্টিনে দ্বীপ ব্যবস্থাপনা ও তথ্য কেন্দ্রের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সভায় অপরিকল্পিত ভাবে হোটেল-মোটেল নির্মাণ সেন্টমার্টিন দ্বীপে এখনই যেই স্থাপনা আছে তা দ্বীপের ধারণ ক্ষমতার বাইরে তাই দ্বীপে নতুন করে আর কোন স্থাপনা নির্মাণ করার কল্পনা করা যাবে না । তাই যে কোনো মূল্যে নতুন করে আর অবৈধ স্থাপনা না করার ব্যাপারে আলোচনা করা হয়।

সেন্টমার্টিনকে রক্ষার্থে দ্বীপের স্থানীয় মানুষজন, হোটেল মালিক, ট্যুর অপারেটর ও জাহাজ মালিক সবাইকে এগিয়ে আসতে হবে ও সচেতন হওয়ার জন্য মতপ্রকাশ করেন। তাই দ্বীপ রক্ষার্থে করণীয় সকল কিছু করতে ঐক্যবদ্ধ হয়ে সকল কার্যক্রমের সাথে একাত্মতা প্রকাশ করেন বৈঠকে উপস্থিত বক্তারা।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী’র সভাপতিত্বে বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মাহবুব আলী, সংসদীয় কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, কানিজ ফাতেমা আহমেদ বৈঠকে অংশগ্রহণ করেন। এছাড়া চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, সাবেক সাংসদ আব্দুর রহমান বদি, জেলা প্রশাসক মুহম্মদ শাহীন এমরান, ইউএনও মো. কামরুজ্জামান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়সহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সংশ্লিষ্ট সকলে সেন্টমার্টিন ব্লু মেরিন রিসোর্ট এ রাত্রীযাপন করবেন এবং আগামীকাল সেন্টমার্টিন ত্যাগ করবেন বলে জানা যায়।