বুধবার , ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

হাটহাজারীতে ইসলামী আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল

প্রকাশিত হয়েছে-

 

  • আলমগীর ইসলামাবাদী
    চট্টগ্রাম জেলা প্রতিনিধি

ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যাঙ্গ চিত্র প্রকাশ ও ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো কর্তৃক ইসলাম ও নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সম্পর্কে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদ ও ফ্রান্সের সাথে সবধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলার বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার( ২৯ অক্টোবর ২০২০ ইং) বাদ আছর হাটহাজারী ডাকবাংলো চত্বরে জেলা সভাপতি আতিকুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জনাব আব্দুল খালেকের সঞ্চালনায় এই বিক্ষোভ মিছিলে চট্টগ্রাম উত্তর জেলার জেলা ও থানা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মিছিল পূর্ব এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন একজন মানুষের বাক স্বাধিনতা থাকতেই পারে। বাকস্বাধীনতার অর্থ এই নয় যে, ইসলাম ও ইসলামের নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সম্পর্কে কটূক্তি ও ব্যাঙ্গ চিত্র প্রকাশের মাধ্যমে বিশ্বের দুশো কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করবে। তথাকথিত জাতিসংঘ বিশ্বে সকল ধর্মের সহাবস্থানের মাধ্যমে একটি শান্তি পূর্ণ পরিবেশ সৃষ্টির কথা বলে যাচ্ছে। অথচ ফ্রান্সের এই অপকর্মের বিরুদ্ধে জাতিসংঘ রহস্যজনকভাবে নিরব ভূমিকা পালন করছে। যার মাধ্যমে প্রমাণিত হয় জাতিসংঘ কর্তৃক শান্তি প্রতিষ্ঠার কথা একটি রাজনৈতিক প্রতারণা ছাড়া আর কিছুই নয়।

এতে বক্তারা বাংলাদেশসহ সকল মুসলিম রাষ্ট্রগুলোকে ফ্রান্সের এই অপকর্মের জন্য ক্ষমা না চাওয়া পর্যন্ত সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহবান জানান। এবং সাথে সাথে ফ্রান্সের পন্য কয়কট করারও আহবান জানানো হয়। সংক্ষিপ্ত সমাবেশ শেষে মিছিলটি হাটহাজারী গুরুত্বপূর্ণ সড়র প্রদিক্ষন করেন।

এতে বাংলাদেশ মুজাহিদ কমিটির সদর মাওলানা দিদারুল আলম, সাধারণ সম্পাদক খালেদ সুলতানী, সাবেক সদর ইঞ্জিনিয়র রফিক, ইসলামী শ্রমিক আন্দোলনের সভাপতি মুফতি আব্দুল আলী কারিমী, সাধারণ সম্পাদক ও শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সদস্য আলহাজ্ব ফুরকান শিকদার, বাংলাদেশ মুজাহিদ কমিটি হাটহাজারী থানার সভাপতি মুহাম্মদ জাহাঙ্গীর আলম, ইসলামী আন্দোলন বাংলাদেশ হাটহাজারী থানার সাধারণ সম্পাদক মাওলানা মামুন, ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি মাওলানা হাম্মাদুল ইসলাম, সহ-সভাপতি মাওলানা মোবারক হোসাইন, সাধারণ সম্পাদক ওমর ফারুক আযাদ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি মুহাম্মদ এমদাদুল্লাহ চৌধুরী, সহ-সভাপতি মুহাম্মদ তানভীর মাহতাব, সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ মিসবাহসহ প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।