বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনে পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগ

প্রকাশিত হয়েছে-

কাজল আইচ, উখিয়া কক্সবাজার

কক্সবাজারের উখিয়া উপজেলা আওয়ামী লীগের আওতায়ধীন, পালঙখালী ইউনিয়ন আওয়ামী লীগের ১৫ আগস্ট শোককে শক্তিতে রূপান্তরের প্রত্যয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে স্বাধীনতার স্থপতি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

শুক্রবার ১৯ আগস্ট সকাল ৯ টায় থাইংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিতহয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পশ্রদ্ধা নিবেদন করে দিনব্যাপী কর্মসূচি শুরু করে পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগ। পরে একে একে বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মহান এই নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
এদিকে সকাল ১০টায় থাইংখালী স্টেশন থেকে শোক র‌্যালি বের করে পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্বে সম্মিলিত বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতা কর্মীরা। সাড়ে ১১টায় থাইংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কোরআন তেলোয়াত, ত্রিপিটক ও গীতা পাঠ করে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং দুপুরের গণভোজের মধ্যদিয়ে স্বতঃস্ফূর্ত ভাবে পালংখালী ইউনিয়নড় আওয়ামী লীগের উদ্যোগে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ২০২২ পালিত হয়।

উখিয়া উপজেলা আওতাধীন পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজিত শোক সভার পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজল কাদের চৌধুরী ভুট্রোর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

জেলার সিনিয়র নেতৃবৃন্দদের মধ্যে বক্তব্য রাখেন উখিয়া-টেনাফের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি। এসময় আরো সিনিয়র নেতৃবৃন্দ কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ আলম চৌধুরী রাজা ও
কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এইচ এম ইউনুস বাঙালী উপস্থিত ছিলেন।

আলোচনা সভার পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর শুক্রর মেম্বারের সঞ্চালনার মধ্যে দিয়ে উপস্থিতি বক্তব্য রাখেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট জমির উদ্দিন, পালংখালী ইউনিয়নের সকল ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি/সম্পাদক ও সাবেক ছাত্রলীগের সভাপতি আলী আহমদ, পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি এম এ মঞ্জুর, রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ সালাহ উদ্দিন, উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ ইব্রাহিম ও সিনিয়র নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের শ্রম-বিষয়ক সম্পাদক রিয়াজুল হক রিয়াজ, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, সাধারন সম্পাদক এডভোকেট এটিএম রশিদ, উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, রাজাপালং ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের নুর মোহাম্মদ শেখর সহ অন্যান্য নেতৃবৃন্দ।

যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনে নানা কর্মসূচি গ্রহণ করে উখিয়া উপজেলা আওয়ামী লীগের আওতাধীন, পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম জাতীয় শোক দিবস পালনে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করা, কালো ব্যাজ ধারণ ও কালো পতাকা উত্তোলন, শোক র‍্যালী ও আলোচনা সভা শেষে গনভোজের মধ্যদিয়ে স্বতঃস্ফূর্ত ভাবে সম্পন্ন করা হয়েছে।