শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে চট্টগ্রামে ইশা ছাত্র আন্দোলনের বই পাঠ ও বিতরণ উৎসব কর্মসূচি পালিত

প্রকাশিত হয়েছে-

 

আলমগীর ইসলামাবাদী
চট্টগ্রাম জেলা প্রতিনিধি

“স্বচ্ছ, দক্ষ ও জবাদিহিপূর্ণ রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠায় ইসলাম-ই কার্যকর পন্থা”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর গৌরবময় পথচলার ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে কেন্দ্রঘোষিত ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে
অদ্য ২৭ আগস্ট’২১ রোজ শুক্রবার সকাল ১০ টায় ইসলামী আন্দোলন চট্টগ্রাম মহানগর মিলনায়তনে নগর সাধারণ সম্পাদক মুহাম্মদ জিল্লুর রহমান এর সঞ্চালনায় ছাত্রদের মাঝে বই পাঠ ও বিতরণ উৎসব কর্মসূচি পালিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সংগ্রামী সহ-সভাপতি মুহাম্মাদ তানভির হোসাইন। তিনি বলেন, বই আমাদের সবচেয়ে প্রিয় বন্ধু। দুঃসময়ে কেউ পাশে না দাঁড়ালেও বই আমাদের তখনো অতি আপনজন হয়ে সমস্যা কাটিয়ে তুলার পরামর্শ ও উৎসাহ দেয়। জ্ঞান আরোহণের প্রধান উৎসই হলো বই। গুণিজনরা বেশি বেশি পড়তেন। তাই তাদের জ্ঞান ও অভিজ্ঞতাও প্রচুর। ইসলামেও জ্ঞান অর্জনকে বাধ্যতামূলক করা হয়েছে। তাছাড়া বিভিন্ন দেশের পারিপার্শ্বিক অবস্থা, ইতিহাস ও সংস্কৃতি জানার জন্য বই পড়ার বিকল্প নেই।

তিনি আরো বলেন, আমাদের ছাত্রজীবন-ই হলো বই পড়া এবং জ্ঞান অর্জন করার উপযুক্ত সময়। আমাদের উচিৎ সময়ের অপচয় না করে বই পড়ে সময়কে কাজে লাগিয়ে আমাদের জ্ঞানের পরিধিকে বিস্তার করা। তাই ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন তার ৩০ তম প্রতিষ্ঠা বার্ষীকিতে দেশের সকল শাখায় বই পাঠ ও বিতরণের মত একটি সময়োপযোগী উদ্যোগ নিয়েছে। ইশা ছাত্র আন্দোলনের মাধ্যমেই ইনশাআল্লাহ এদেশে একঝাঁক তরুণ মেধাবী ছাত্র সমাজ গড়ে উঠবে। এবং তারাই হবে আগামী দিনের জাতির কর্ণধার।

উক্ত বইপাঠে অংশ নেয় চট্টগ্রামের বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুল ও মাদ্রাসা শাখার বিভিন্ন শ্রেণির ছাত্ররা। বইপাঠ পর্ব শেষে ছাত্রদের নিয়ে বইসমূহের পর্যালোচনার মাধ্যমে বিজয়ীদের নির্বাচিত করা হয়। দুই ধাপে বিজয়ীদের মাঝে পুরষ্কার হিসেবে নানান ধরনের বই ও শিক্ষা উপকরণ উপহার দেওয়া হয়।

উক্ত কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান রবিন, প্রশিক্ষণ সম্পাদক ইব্রাহীম খলিল, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মনির হোসেন সহ অন্যান্য নগর ও থানা নেতৃবৃন্দ।