শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

৬ নং বৈলছড়ী ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন স্বতস্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মো. ইবরাহিম খলিল

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদীঃ- চট্টগ্রাম জেলা প্রতিনিধি,

বাঁশখালী উপজেলার ৬ নং বৈলছড়ি ইউনিয়ন পরিষদের ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী বাঁশখালী উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক চেয়ারম্যান মো. ইবরাহিম খলিল। সোমবার (১৬ মে) বিকেলে উপজেলা পরিষদের নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মো. ইবরাহিম খলিল এই মনোনয়নপত্র জমা দেন।

অন্যদিকে ১৪ ইউপি নির্বাচনে মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন আজ মঙ্গলবার। মনোনয়ন ফরম দাখিলের সময় কোনও ধরনের শোডাউন করা যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছে ইসি। সোমবার গণমাধ্যমে এ সংক্রান্তে সংবাদ বিজ্ঞপ্তি পাঠায় নির্বাচন কমিশন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্বাচনী আচরণ অনুযায়ী রিটার্নিং বা সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের সময় কোনও প্রকার মিছিল কিংবা শো-ডাউন করা যাবে না বা কোনও প্রার্থী ৫ জনের অধিক সমর্থক নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ বা জমা দিতে পারবেন না। নির্বাচন পূর্বসময় অর্থাৎ নির্বাচনী তফসিল ঘোষণা হতে নির্বাচনের ফলাফল গেজেটে প্রকাশের তারিখ পর্যন্ত কোনও প্রকার মিছিল বা কোনরূপ শো-ডাউন করা যাবে না।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল নবম ধাপে (পরিশিষ্ট-ক) ১৩৫ টি ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, ইভিএম পদ্ধতিতে বাঁশখালী উপজেলার ১৪ ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে, বাছাই ১৯ মে, বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ২২ থেকে ২৫ মে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে ও ভোটগ্রহণ হবে ১৫ জুন।