1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. clients@ukhiyavoice24.com : UkhiyaVoice24 : সাকিব খান
  3. faye369@tutanota.com : wpadmiine :
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
  5. jojojo1xx@gmail.com : wordpress api : wordpress api
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
লোহাগাড়া সাংবাদিক ইউনিয়নের নবগঠিত কমিটি গঠন বাঁশখালীর প্রবীন আলেম মাওলানা নুরুল হক (সুজিশ) সাহেবের ভোটের কৌশল কাব্য উখিয়ায় আন্ত: প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্ণামেন্ট ২০২২ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন বুদ্ধ পূর্ণিমা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ লোহাগাড়ায় বৌদ্ধ যুব সমিতির উদ্যোগে বুদ্ধপূর্ণিমা উপলক্ষে বর্ণাট্য মঙ্গল শোভাযাত্রা পাগলাপীর মসজিদের ইমামের ছেলে লাজু’র মৃত্যুতে শিউলী’র শোক প্রকাশ বাঁশখালীতে সড়ক দুর্ঘটনায় চাম্বল বাজারের ফল ব্যবসায়ী তমিজউদ্দীন নিহত। হাসপাতালে ভর্তি হয়ে বাথরুমে বাচ্চা প্রসব করলেন এক নারী
শিরোনাম:
ইনানী ইসলামী যুব ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য হাফেজ মোহাম্মদ শাহীনের( রহ.) আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন উপজেলা প্রেসক্লাব উখিয়ার ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ পালন উপলক্ষে উখিয়া টাইপালং হামেদিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার পক্ষ থেকে আলোচনা সভাসহ বার্ষিক বনভোজন ক্রীড়া, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় উখিয়ার রাজাপালং চাকবৈঠা উচ্চ বিদ্যালয়ের অভিবাবক সমাবেশ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় উখিয়ার টাইপালং আদর্শ সমিতির ৫ম তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে পুরষ্কার বিতরণ ও মিলনমেলা অনুষ্ঠিত হয় কক্সবাজারের উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডে জড়িত ঘাতক চাচাতো ভাই সালামত উল্লাহ’কে হত্যাকান্ডের ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার করছেন র‍্যাব-১৫ মানবিক কাজের অংশ হিসেবে কক্সবাজার সদরের খরুলিয়া বাজারে সৃষ্ট অগ্নিকান্ডে জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতকরণ এবং আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কার্যকরী ভূমিকা পালন করেছে র‍্যাব-১৫ শরীয়াহ্ ভিত্তিক আধুনিক প্রযুক্তি নির্ভর ব্যাংকিং সেবা প্রদানের প্রত্যয়ে ইউনিয়ন ব্যাংক পিএলসি. এর রাজারহাট উপশাখা, চট্টগ্রাম এবং কালারমারছড়া উপশাখা, কক্সবাজার এর শুভ উদ্বোধন করা হয়েছে সোনাইছড়ি আল-ইসলামিয়া দাখিল মাদ্রাসায় ২০২৪ সালের প্রথম অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয় অঘোষিত যুদ্ধের মাধ্যমে অবৈধ সরকারকে প্রত্যাখান করেছে জনগণ- ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে পীর সাহেব চরমোনাই একথা বলেন

কক্সবাজার পৌর নির্বাচনে ৭ মেয়রসহ ৮৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা

  • চালিয়ে যাও বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩

কক্সবাজার প্রতিনিধি।

কক্সবাজার পৌরসভার নির্বাচনের ঘোষিত তফশিল মতে মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় গতকাল মঙ্গলবার (১৬ মে) বিকাল পর্যন্ত ৮৮ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে মেয়র পদে ৭ জন, সংরক্ষিত নারী কাউন্সিলরের ৪ ওয়ার্ডে ১৬ জন এবং ১২ টি সাধারণ ওয়ার্ডে ৬৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা এস এম শাহাদাত হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ঘোষিত তফশিল মতে মনোনয়ন পত্র বাছাই ১৮ মে, প্রত্যাহারের শেষ সময় ২৫ মে আর ১২ জুন অনুষ্ঠিত হবে নির্বাচন।

মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত জেলা নির্বাচন কার্যালয় ঘীরে ছিল মানুষের ভীড়। মেয়র, কাউন্সিলর প্রার্থীরা আচরণ বিধি না মেনে বিপুল সংখ্যক সমর্থকদের সাথে নিয়ে মনোনয়ন পত্র দাখিল করতে যান। যদিও কার্যালয়ে প্রবেশের আগে কয়েকজন প্রবেশ করে মনোনয়ন পত্র দাখিল করেন।

কক্সবাজার জেলা নির্বাচন কার্যালয়ের তথ্য মতে, মেয়র পদে মনোনয়নপত্র দাখিলকারি ৭ প্রার্থী হলেন, আওয়ামীলীলীগের মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠণিক সম্পাদক মো. মাহাবুবুর রহমান চৌধুরী, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠণিক সম্পাদক মাসেদুল হক রাশেদ, তাঁর স্ত্রী জোসনা হক, স্বতন্ত্র প্রার্থী জগদীশ বড়ুয়া, মোহাম্মদ আল যুবায়ের চৌধুরী, সাবেক মেয়র সরওয়ার কামাল, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. জাহেদুর রহমান।

৪ টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর হিসেবে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে ২ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর শাহেনা আকতার পাকি ও ফাতেমা বেগম। ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন, ৬ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর ইয়াছমিন আকতার, রোকেয়া আক্তার কেয়া, জেসমিন আকতার, হেলেনাজ তাহেরা, সাবেকুন্নাহার ও চম্পা উদ্দিন। ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৬ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর জাহেদা আক্তার, মমতাজ বেগম, সুমা দাশ, রোমেনা আফাজ, ছালেহা আক্তার, শাহিনা আক্তার শাহিন। ১০, ১১ ও ১২ ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন ২ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর নাছিমা আকতার বকুল ও কোহিনুর ইসলাম।

১২ টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৬৫ প্রার্থী। এর মধ্যে ১ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৭ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর এসআইএম আক্তার কামাল আজাদ, জাহিদুল ইসলাম, মো. রিয়াজ উদ্দিন, মোস্তাক আহমদ, মো. আতিক উল্লাহ, রাহামত উল্লাহ ও আবদুল মান্নান। ২ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৫ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান, এম জাফর আলম হেলালী, শাহেদুল আলম, ফাতেমা শারমিন। ৩ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৬ জন। এরা হলেন, আবুল হোসেন, করিম উল্লাহ, মিঠুন কান্তি দাশ, আমিনুল ইসলাম, আবু আদনান, মোহাম্মদ আমিনুল ইসলাম। ৪ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন, ৯ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর মো. দিদারুল ইসলাম, আবদু গফ্ফর, মো. আবদুল মাজেদ, এহেছান উল্লাহ, মিজানুল করিম, আবদুল্লা আল মামুন রিয়াদ, শামশুল আলম, ওমর ফারুক ও সিরাজুল হক। ৫ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৫ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর সাহাব উদ্দিন, মামুনুর রশিদ, মো. তাহের আলম, গোলাম আরিফ লিটন, মোহাম্মদ জীবন। ৬ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন, ৬ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর ওমর সিদ্দিক, মো. জাবেদ মোস্তফা, ফজল করিম, মো. রিয়াজ মোর্শেদ, মোহাম্মদ শাহজাহান, মো. জসীম উদ্দিন। ৭ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৬ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, সরওয়ার ওসমান টিপু, শামশুল আলম, মো. সাফায়াত কামাল সৌরভ, মো. জাহেদুল হক ও জাফর আলম। ৮ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন, ৪ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর রাজবিহারী দাশ, খোরশেদ আলম চৌধুরী, বেলাল হোসেন ও উজ্জ্বল কর। ৯ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৩ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর মো. হেলাল উদ্দিন, জাহেদুল ইসলাম জাহেদ, আবু ওবায়েদ্দীন নাছের। ১০ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন ২ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর সালাউদ্দিন সেতু ও আবছার কামাল। ১১ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৭ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর নুর মোহাম্মদ, মো. সেলিম রেজা, নজরুল ইসলাম, সাইফুল ইসলাম, মো. শফিউল আলম, রিদুয়ান রশীদ, মো. মাইন উদ্দীন। ১২ নম্বর ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেছেন ৫ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর এমএ মঞ্জুর, মো. এনামুল কবির, শামীম আহমেদ, মো. শহিদুল ইসলাম শহিদ, দিদারুল কবির।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা এস এম শাহাদাত হোসেন, কক্সবাজার জেলা নির্বাচন কার্যালয়ের তথ্য বলছে, কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ডের বর্তমান ভোটার সংখ্যা ৯৪ হাজার ৮০২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৩ জন।

কক্সবাজার পৌরসভার সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৮ সালের ২৫ জুলাই। ওই নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামীলীগের প্রার্থী মুজিবুর রহমান। নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতিক নিয়ে রফিকুল ইসলাম, জামায়াত সমর্থিত নাগরিক কমিটির সরওয়ার কামাল ও জাতীয় পার্টির রুহুল আমিন শিকদার মেয়র পদে প্রার্থী ছিলেন।

ছাড়া দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একধম মিছা কথা
Copyright © 2020 UkhiyaVoice24
Theme Desiged By Kh Raad (Frilix Group)