1. clients@ukhiyavoice24.com : UkhiyaVoice24 : সাকিব খান
মঙ্গলবার, ২৮ নভেম্বর ২০২৩, ১০:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
লোহাগাড়া সাংবাদিক ইউনিয়নের নবগঠিত কমিটি গঠন বাঁশখালীর প্রবীন আলেম মাওলানা নুরুল হক (সুজিশ) সাহেবের ভোটের কৌশল কাব্য উখিয়ায় আন্ত: প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্ণামেন্ট ২০২২ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন বুদ্ধ পূর্ণিমা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ লোহাগাড়ায় বৌদ্ধ যুব সমিতির উদ্যোগে বুদ্ধপূর্ণিমা উপলক্ষে বর্ণাট্য মঙ্গল শোভাযাত্রা পাগলাপীর মসজিদের ইমামের ছেলে লাজু’র মৃত্যুতে শিউলী’র শোক প্রকাশ বাঁশখালীতে সড়ক দুর্ঘটনায় চাম্বল বাজারের ফল ব্যবসায়ী তমিজউদ্দীন নিহত। হাসপাতালে ভর্তি হয়ে বাথরুমে বাচ্চা প্রসব করলেন এক নারী
শিরোনাম:
উখিয়ার তরুণ প্রজন্মের আইডল ও জনবান্ধন জননেতা জনাব জাহাঙ্গীর কবির চৌধুরী জামিয়া ইসলামিয়া পটিয়া মাদ্রাসায় গভীর রাতে ভাংচুর ও সন্ত্রাসী হামলাসহ মুহতামিমকে জোরপূর্বক ইস্তফা নামায় স্বাক্ষর করালেন আব্দুর রহিম গ্রেফতার চট্টগ্রাম সিটি মেয়রের সাথে বিশ্বব্যাংকের প্রতিনিধি দলের সৌজন্যে সাক্ষাৎ জামিয়া পটিয়া মাদরাসায় সন্ত্রাসী হামলার প্রতিবাদে রামুতে আঞ্চলিক ইত্তেহাদুল মাদারিসের জরুরি সভা অনুষ্ঠিত উখিয়া ব্লাড ডোনেশন ইউনিট কর্তৃক আয়োজিত ৬৪ জেলা স্বেচ্ছাসেবীদের ৬তম বর্ষপূর্তি উদযাপন ও মিলন মেলা চট্টগ্রাম কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু টানেল শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বান্দরবানে নির্মিত দৃষ্টিনন্দন বাস টার্মিনাল সংলগ্ন টানেল শুভ উদ্বোধন করেন- বীর বাহাদুর উশৈসিং অবিলম্বে সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধিনে সুষ্ঠু নির্বাচন দিন,আলহাজ্ব জান্নাতুল ইসলাম নতুন কৌশলে শীর্ষ বালি কেখো উখিয়ার হরিণমারা এলাকার শীর্ষ চিহ্নত বালি কেখো তাকিয়ার নেতৃত্বে বালি উত্তোলন অব্যাহত বাংলাদেশের দিকে ধেঁয়ে আসছে ঘূর্ণিঝড় হামুন। সমুদ্র বন্দর গুলোকে ৪ নম্বর হুশিয়ার সংকেত জারি করেছে বিএমডি

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে হিলি সীমান্তের শূন্যরেখায় জড়ো হন দুদেশের মানুষ

  • চালিয়ে যাও মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি, ২০২২
এস এম মাসুদ রানাঃ- বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি,

 

এক পাশে বাংলাদেশ আর অন্যপাশে ভারত। সীমান্তের শূন্যরেখায় নেই কোনো স্থায়ী শহীদ মিনার। দুই দেশের মানুষকে কাঁটাতারের বেড়া পৃথক করলেও ভাষার মাসে ভাষার প্রতি ভালোবাসা যেন তাদের এক করে দেয়। তাইতো এদিন ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে সীমান্তের শূন্যরেখায় জড়ো হন দুদেশের মানুষ।

দিনাজপুরের হিলি সীমান্তের কথা। প্রতিবছর এদিন ওই সীমান্তের শূন্যরেখায় দুদেশের মানুষের মিলনমেলা হলেও করোনা অতিমারির কারণে এ বছর তা সীমিত পরিসরে করা হয়েছে। এ বছর ভারত ও বাংলাদেশের মানুষেরা সীমিত পরিসরে সীমান্তের ওই এলাকায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছেন।

সোমবার (২১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেইটের ২৮৫নং মেইন পিলারের ১১নং সাব পিলার সংলগ্ন শূন্যরেখায় দিবসটি পালন করা হয়। ভারতের তিওড় উজ্জীবিন সোসাইটি এবং বাংলাদেশের হাকিমপুর মুক্তিযোদ্ধা সংসদ দিবসটি পালনের আয়োজন করে ৷
এসময় সেখানে অস্থায়ী শহীদ বেদীতে দুই দেশের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সেখানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন আগতরা।

এমন আয়োজনের বিষয়ে জানতে চাইলে ভারতের তিওড় উজ্জীবিন সোসাইটির সাধারণ সম্পাদক সূরুজ দাস বলেন, এপার বাংলা, ওপার বাংলার দুই দেশের মানুষের মেলবন্ধনে আমরা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছি। সারা বিশ্বে বাংলা ভাষা ছড়িয়ে পড়ুক এই বার্তা দেবার জন্য এবং সম্প্রীতি, ঐক্য ও মিলনের বার্তা দেবার জন্য আমাদের এই প্রয়াস।আয়োজক কমিটির সদস্য ‘আলোকিত সীমান্ত হাকিমপুর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড’ নেতা জাহিদুল ইসলাম জাহিদ বলেন, দুই বাংলার মানুষেরা শূন্যরেখায় অস্থায়ী বেদিতে ফুলদিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছি। এখানে আমাদের ও ভারতের অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আমরা বিজিবি ও বিএসএফের অনুমতি নিয়ে শূন্যরেখায় এই আয়োজন করেছি।

তিনি বলেন, ২০১৫ সাল থেকে আমরা শহীদ দিবসে এই আয়োজন করে আসছি। তবে করোনার কারণে এ বছর সীমিত আকারে করা হয়েছভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন, হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন প্রতাব মল্লিক, সাপ্তাহিক আলোকিত সীমান্ত পত্রিকার সম্পাদক জাহিদুল ইসলাম।

ভারতের পক্ষে ছিলেন- তিওড় উজ্জীবিন সোসাইটির সম্পাদক সূরুজ দাস, হিলি তুরা জয়েন্ট মুভমেন্ট কমিটির আহ্বায়ক নবকুমার দাস, হিলি সরকারি কলেজের অধ্যক্ষ নারবু শেরপা ও নবদিগন্তের কর্ণধার অমিত সাহা।

ছাড়া দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একধম মিছা কথা
Copyright © 2020 UkhiyaVoice24
Theme Desiged By Kh Raad (Frilix Group)