সোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বনভোজনের গাড়িতে হিন্দি গান বাজানোয়,ফলে জরিমানা

প্রকাশিত হয়েছে-

আনোয়ারা (চট্টগ্রাম)প্রতিনিধিঃ

 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চট্টগ্রামে শাহ আমানত সেতুর টোল প্লাজা এলাকা দিয়ে যাচ্ছিল বনভোজনের একটি ট্রাক। বেপরোয়া গতির ওই গাড়িতে তখন উচ্চস্বরে হিন্দি গান গেয়ে সবাই নাচানাচি করছিল। এমন অবস্থা দেখে গাড়িটিকে থামানোর সংকেত দেন কর্ণফুলীর ইউএনও। পরে গাড়িতে হিন্দি গান বাজানোর অপরাধে চালককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা সুলতানা এ জরিমানা করেন। ঘটনাটি ঘটেছে চট্টগ্রামে কর্ণফুলী এলাকায়।

কিন্তু চালক তা না মেনে গতি বাড়িয়ে চলে যান। পেছন পেছন ধাওয়া করে দুই কিলোমিটার পর ক্রসিং এলাকায় গিয়ে ট্রাকটিকে আটক করেন তিনি। পরে পাঁচ হাজার টাকা জরিমানা ও মুচলেকা নিয়ে গাড়িটি ছেড়ে দেওয়া হয়। গাড়িটি পারকি সৈকতে যাচ্ছিল বলে জানান চালক।

ইউএনও শাহিনা সুলতানা বলেন, রোববার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ ভাষার জন্য পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে বাঙালি জাতি। তাজা রক্তের বিনিময়ে পাওয়া ভাষাকে অসম্মান করে নেচে–গেয়ে বিদেশি গান গাওয়া হচ্ছে জনসম্মুখে। তাই জরিমানা করা হয়। বাংলা ভাষার সঠিক প্রয়োগ ও প্রসারের জন্য এ অভিযান অব্যাহত থাকবে।