বৃহস্পতিবার , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

উখিয়ার কোটবাজার রুমখা এলাকায় র‌্যাব-১৫ এর অভিযানে ৫০,০০০ পিস ইয়াবাসহ ১জন গ্রেফতার

প্রকাশিত হয়েছে-

এইচ এম শাহাব উদ্দিন তাওহীদ,

২১ মার্চ ২০২২ খ্রিঃ সোমবার কক্সবাজারের উখিয়া উপজেলার কোটবাজার রুমখা এলাকায় র‌্যাব-১৫ এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে হলদিয়াপালং ইউনিয়নের রুমখা মনি মার্কেট সংলগ্ন খালকাছা পাড়া এলাকায় কতিপয় ইয়াবা ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট নিয়ে অবস্থান করিতেছে বলে জানতে পেরেছেন।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর চৌকস আভিযানিক দল একই সোমবার ৫.৩০ ঘটিকার দিকে উল্লেখিত স্থানে অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পলায়নের চেষ্টাকালে ১ গোলাম মহিউদ্দিন মামুন (৩৯), পিতা-মৃত শামসুদ্দিন, মাতা-মরিয়ম বেগম, সাং-রুমখা মনি মার্কেট, ওয়ার্ড নং ৩, ইউপি-হলদিয়াপালং, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার’কে ধৃত এবং অপর দুই ব্যক্তি ২, কলিমুল্লাহ (৩৫), পিতা-অজ্ঞাত, সাং-লম্বুরী পাড়া, ইউপি-জালিয়াপালং ২ নং ওয়ার্ড)। ৩ রায়হান (২৫), পিতা-ফজল করিম, মাতা-খুরশিদা করিম, সাং-রুমখা মনি মার্কেট, ওয়ার্ড নং-৩, ইউপি-হলদিয়াপালং, উভয় থানা-উখিয়া, জেলা- কক্সবাজার।

গ্রেফতারকৃত ব্যক্তিদের পালিয়ে যাওয়ার কারণ জিজ্ঞেস করলে জানায় যে, সে পলাতক ব্যক্তিদের যোগসাজশে ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে উক্ত স্থানে অবস্থান করছিলো, তখন উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক ধৃত ব্যক্তির দেহ ও আশপাশ তল্লাশী করে তার দোকানের পিছনে মাটিতে পড়ে থাকা একটি প্লাস্টিকের বস্তার ভিতর থেকে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে জানান র‍্যাব-১৫