বৃহস্পতিবার , ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি

উখিয়ার তরুণ প্রজন্মের আইডল ও জনবান্ধন জননেতা জনাব জাহাঙ্গীর কবির চৌধুরী

প্রকাশিত হয়েছে-

নুর মোহাম্মদ, উখিয়া কক্সবাজার।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি।
মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান তিনি নিজেকে সব সময় সধারণ মানুষেরই একজন মনে করে। তরুণ প্রজন্মের বাতিঘর এবং উখিয়া বাসির গৌরব জনাব জাহাঙ্গীর কবির চৌধুরী, তিনি নৈতিক গুণসম্পন্ন দক্ষ সাংগঠনিক শক্তির অধিকারী, ব্যক্তিত্বসম্পন্ন একজন মানবিক ব্যাক্তি। দলের কর্মী এবং সমর্থকদের প্রিয়মূখ হিসেবে পরিচিত জনাব জাহাঙ্গীর কবির চৌধুরী এর জন্ম উখিয়া সদর ফলিয়া পাড়ায়। বাবা মুক্তিযোদ্ধা শিক্ষাবিদ মরহুম নুরুল ইসলাম চৌধুরী সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী অসহায় মানুষদের নানাভাবে সহায়তা, সাধারণ মানুষ, কৃষিজীবী, পথচারীসহ সব শ্রেণির মানুষকে সাধ্যমত উপকার করেন। বর্তমানে দলের ও সাধারণ মানুষের মধ্যে তার জনপ্রিয়তা শীর্ষে। দলের কর্মীদের প্রতি তার ভালোবাসা, সার্বিক সহযোগিতা তাকে নিয়ে গেছে অন্য এক উচ্চতায়। জাহাঙ্গীর কবির চৌধুরী আওয়ামীলীগ পরিবারের সন্তান একনিষ্ঠ কর্মী হয়ে রাজপথে লড়াই করেছেন স্বৈরশাসকদের বিরুদ্ধে এবং গণতন্ত্র প্রতিষ্ঠিত করার লক্ষ্যে। এছাড়া বিভিন্ন মিছিল মিটিংসহ আওয়ামীলীগের সকল দলীয় কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা পালন করেন। সমাজের ক্ষতিগ্রস্তদের জন্য দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তার রাজনৈতিক যোগ্যতার পরিচয় ও দক্ষতায় একজন কর্মী থেকেই আজকে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি !
পারিবারিক ভাবে যারা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করেন ও নিজেকে সেই হিসেবে গড়ে তুলতে পারে, তাদেরকেই দলে স্বাগত জানান তিনি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জননেত্রী শেখ হাসিনার রাজনীতির আদর্শ ধরে রাখবে বলে জানিয়েছেন দলীয় নেতা কর্মীরা। সর্বসাধারণ মানুষের প্রিয় নেতা জাহাঙ্গীর কবির চৌধুরী দলীয় কর্মীদের দ্বারা কোন মানুষের ক্ষতি হতে দেয়নি। তাঁর রাজনৈতিক কর্মতৎপরতা, প্রগতিশীল চিন্তাভাবনা, মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারী, সৃষ্টিশীল কাজে উদ্যোগী, অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন, এবং সামাজিক ন্যায়পরায়ণ ব্যক্তি হিসেবে আজকের এই সময়ে একজন যোগ্য রাজনৈতিক নেতার উদাহরণ হিসাবে দৃষ্টান্ত স্থাপন করেছেন।।
তাঁর নেতৃত্বদানের ক্ষমতা, নেতৃত্বের গুণাবলী, সৎচ্চরিত্রাবলী এবং রাজনৈতিক জীবনের বিশাল কর্মযজ্ঞই প্রমাণিত করে তিনি রাজনৈতিক মাঠের একজন কর্মদক্ষ কর্মী ।

কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ,,
উখিয়া উপজেলা কৃষক লীগ,, রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগ,, উখিয়া উপজেলা আওয়ামী লীগ,,

ছাত্র জীবন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের আদর্শকে লালন করে রাজনৈতিক জীবন গড়েছেন।। জামাত-বিএনপির জুলুম অত্যাচারকে সহ্য করেও এখনো পর্যন্ত সকল কর্মীদের একত্রিত রাখতে পেরেছেন। তাঁর নৈতিক গুণাবলী অসাধারণ তাঁর এই নৈতিক গুণাবলীর জন্যই আজকের রাজনীতির মাঠে তিনি একজন জননন্দিত জনপ্রিয় নেতা হিসেবে সকলের নিকট পরিচিত। এই জনপ্রিয়তা থাকার পরও তিনি কখনো ক্ষমতার অপব্যবহার করেনি।

আমাদের দেখা দীর্ঘ রাজনৈতিক জীবনে জাহাঙ্গীর কবির চৌধুরী কখনো দল এবং দলের নেতাকর্মীর সাথে বিশ্বাস ভঙ্গ করেননি তাঁর দলের প্রতিটি সদস্যকে নিজের পরিবারের মতো মনে করেন তিনি এ প্রান্ত থেকে ঐ প্রান্তে আওয়ামীলীগের মিছিল মিটিং এবং বিভিন্ন সামাজিক অনুষ্ঠানসহ উন্নয়ন কর্মকান্ডে এবং আওয়ামীলীগ যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্চাসেবকলীগকে সুসংগঠিত করতে সারাদিন ছুটে বেড়িয়েছেন। রাজনীতিতে তাঁর এই কর্মদক্ষতার নেতৃত্ব এই সমাজের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সে একজন অসাম্প্রদায়িক নেতা। হিন্দু, মুসলিম, বৌদ্ধ খ্রিষ্টান সবার জন্য তাঁর দরজা সব সময় উন্মুক্ত। তিনি বঙ্গবন্ধুর আদর্শকে এবং আওয়ামীলীগ সভানেত্রী জন নেত্রী শেখ হাসিনার ভিশনকে বাস্তবায়ন করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি একটি শক্তিশালী সংগঠন প্রতিষ্ঠায় বিশ্বাসী তাঁর হৃদয়ে বাংলাদেশ চেতনায় মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। প্রতিটি নির্বাচনে নৌকা প্রতীকের জয়লাভের জন্য অক্লান্ত পরিশ্রম করেছিলেন।।
উখিয়া টেকনাফের আপামরজনসাধারণের একটাই দাবি মানবতার মা বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মাননীয় প্রধানমন্ত্রী
জননেত্রী শেখ হাসিনা দ্বাদশ জাতীয় নির্বাচনে উখিয়া টেকনাফের নৌকা প্রতীকে প্রার্থী হিসেবে জনাব জাহাঙ্গীর কবির চৌধুরীকে মনোনীত করবেন,,,