শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

উখিয়ার পালংখালী ফারিরবিল আলিম মাদরাসায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত।। UkhiyaVoice24.Com

প্রকাশিত হয়েছে-

UkhiyaVoice24.Com

 

 

 

দেশের অন্যান্য স্থানের ন্যায় জেলার ঐতিহ্যবাহী ও প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান ফারিরবিল আলিম মাদরাসায় ও যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে।

দিনব্যাপী অনুষ্টানমালার মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতকরন, আলোচনা সভা, স্মৃতিচারন, খতমে কুরআন ও দোয়া মাহফিল।
মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওঃ নুরুল বশর এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মাদরাসা গভর্ণিং বডির সভাপতি এম. এ মনজুর ৭৫ সালের ১৫ আগস্ট নৃংশস ও বর্বর হত্যাকান্ডের তীব্র নিন্দা জানান। বঙ্গবন্ধুসহ সেদিন শাহাদতবরণকারী সকল মরহুমদের আত্নার মাগফেরাত কামনা করেন। বক্তারা তাদের বক্তব্যে বলেন 15 আগস্ট এর মত এরকম ন্যাক্কারজনক ঘটনা যাতে আর কখনো না ঘটে সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। আজকের শোককে শক্তিতে পরিনত করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। কাজ করে যেতে হবে দেশ ও সমাজের কল্যানে।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার গভর্ণিং বডির শিক্ষানুরাগী সদস্য মাষ্টার নুর হোছাইন, সদস্য মাষ্টার মোখতার আহমদ, খলিল আহমদ ও মাদরাসার শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ।
পরে অনুষ্ঠানের সভাপতি ও মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা নুরুল বশরের সমাপনী বক্তব্য ও মোনাজাতের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস উদযাপন অনুষ্ঠান সমাপ্ত হয়।