সোমবার , ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

উখিয়া উপজেলার ৪নং রাজাপালং ইউনিয়ন পরিষদের ২০২৩-২০২৪ অর্থ বছরের উম্মুক্ত বাজেট ঘোষণা সভা অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে-

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়া উপজেলার ৪নং রাজাপালং ইউনিয়ন পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়েছে তৃণমূল পর্যায়ে স্বচ্ছতা, জনসম্পৃক্ততা, জবাবদিহীতা নিশ্চিত করণ ও জন অংশগ্রহণের মাধ্যমে স্থানীয় সরকারের টেকসই উন্নয়নের লক্ষ্যে রাজাপালং ইউনিয়ন পরিষদ ২০২৩-২০২৪ অর্থ বছরের উম্মুক্ত বাজেট সভা অনুষ্টান।

“শেখ হাসিনার মূলনীতি গ্রাম শহরে উন্নতি” এই স্লোগানকে ধারণ করে উক্ত বাজেট সভায় সভাপতিত্ব করেছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জননেতা জাহাঙ্গীর কবির চৌধুরী।

৩০ মে সকাল ১০ ঘটিকায় ২০২৩-২৪ অর্থ বছরের উম্মুক্ত বাজেট সভা অনুষ্ঠানে
রাজাপালং ইউনিয়ন পরিষদের সচিব মৃনাল বড়ুয়া’র সঞ্চালনার মধ্যে দিয়ে উম্মুক্ত বাজেট সভায় তৃণমূল পর্যায়ে স্বচ্ছতা, জনসম্পৃক্ততা, জবাবদিহীতা মূলক

উম্মুক্ত বাজেট সভায় মতামত ও পরামর্শ মূলক বক্তব্য রাখেন উখিয়া বাজার কমিটির সভাপতি একরামুল হক, উখিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি সরওয়ার আলম শাহীন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রতন কান্তি দে, ইউপি সদস্য নুরুল কবির, মীর শাহেদুল ইসলাম রোমান, হেলাল উদ্দিন, সরওয়ার কামাল পাশা, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য রুখসানা বেগম, খুরশিদা বেগম, বীর মুক্তিযোদ্ধা সুলতান আহমদ, শিক্ষক আব্দুল খালেক, আকতার উদ্দিন টুনু, উখিয়া নিউজ ডটকমের সম্পাদক ওবাইদুল হক চৌধুরী, ইউপি সদস্য আব্দুল হক, মোহাম্মদ ইকবাল,সৈয়দ হামজা,সংরক্ষিত মহিলা ইউপি সদস্য শামসুন্নাহার, শিক্ষক রূপন দেওয়ানজী,গণমাধ্যম কর্মী কাজল আইচ,ছাত্রনেতা ইব্রাহিমসহ বিভিন্ন ওয়ার্ড থেকে আসা বিভিন্ন শ্রেণী পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

রাজাপালং ইউনিয়ন পরিষদের আগামী অর্থবছরের বাজেট ঘোষণা করেন ইউনিয়ন পরিষদের সচিব মৃনাল বড়ুয়া। রাজাপালং ইউনিয়ন পরিষদের আগামী অর্থবছরের বিভিন্ন খাতের উপর মোট আয় ১ কোটি ৯৬ লাখ ১৫ হাজার ৮শত ৯৮ টাকা। বাজেটে বিভিন্ন উন্নয়ন মুলক কাজে ব্যায় ১ কোটি ৮০ লাখ ৪২ হাজার ৭শত ৯৮ টাকা।

উন্মুক্ত বাজেট ঘোষণা শেষে রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, বাজেটে আমরা সময়পোযোগী ও জনকল্যানমূলক বিষয়গুলো অগ্রাধিকার ভিত্তিতে রাখার চেষ্টা করেছি।
তাই এ বাজেট যোগাযোগ ব্যবস্থা ও অবকাঠামো উন্নয়ন থেকে শুরু করে অর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে সহায়ক হবে। এ জন্য আমি আমার ইউনিয়নের সদস্যসহ এলাকার বিভিন্ন শ্রেণীপেশার জনগণের সহযোগিতা চাই। পরে তিনি ইউনিয়ন পরিষদের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড এবং ভবিষ্যত পরিকল্পনার বিষদ ব্যাখ্যা দেন।

সভা শুরুতে কোরআন থেকে তেলোয়াত করেছেন মাস্টার আবদুল খালেদ, গীতা পাঠ শ্রী হারাধন চক্রবর্তী ও ত্রিপিটক পাঠ করেছেন কিরণ বড়ুয়া।