বৃহস্পতিবার , ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি

উপজেলা হলরুমে হিউম্যানিট্যারিয়ান পার্টনারশিপ প্লাটফর্ম সূচনা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে-

এইচ এম শাহাবউদ্দিন তাওহীদ, উখিয়া কক্সবাজার।

জলবায়ু পরিবর্তনে ঝুঁকি মোকাবেলায় স্থানীয় নেতৃত্বাধীন পরিকল্পিত ও টেকসই উদ্ভাবনের লক্ষে হিউম্যানিট্যারিয়ান পার্টনারশিপ প্লাটফর্ম সূচনা বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অদ্য ৪ ডিসেম্বর-২০২৩ খ্রিঃ সোমবার সকাল ১১ ঘটিকার দিকে উখিয়া উপজেলা পরিষদ হলরুমে কেয়ার বাংলাদেশের কর্তৃক আয়োজিত প্রোগ্রাম ম্যানেজার বদরুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি এসিল্যান্ড সালেহ আহমদ।

কেয়ার বাংলাদেশ এর সিনিয়র প্রজেক্ট অফিসার মিল্টন কুমার সাহার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার সৈয়দ হোসাইন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ আইয়ুব আলী, জালিয়াপালং ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব ফরিদা ইয়াসমিন।

বক্তব্য রাখেন ইউএনডিপির উপজেলা ফ্যাসিলিট্যাটর মোহাম্মদ সেলিম উদ্দীন, বিডিআরসিএস এর আল মুবিন, কনসার্ন ওয়াল্ড ওয়াইডের এর জিল্লুর রহমান, সুশীলনের মনোরঞ্জন, একশ্যান এইডের জান্নাতুল ফেরদৌস, আরণ্যক ফাউন্ডেশনের মাহবুবুর রহমান প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন সোসাইটি ফর হেলথ এক্সটেনশন এন্ড ডেভেলপমেন্ট (শেড) এর কমিউনিটি-লেড ইনোভেশন ফর ক্লাইমেট রিস্ক মিটিগ্যাশন ইন বাংলাদেশ (ক্লাইম্ব) প্রজেক্টের প্রোগ্রাম ম্যানেজার আব্দুল মান্নান।

উক্ত সভায় অতিথিরা উখিয়া উপজেলায় লাইভলি হুড ও ফুড সিকিউরিটি নিয়ে যারা কাজ করে তাদের মধ্যে লার্নিং শেয়ারিং এবং ভিন্ন ভিন্ন কারিকুলামে কাজ না করে একটি আদর্শ মানদণ্ড নিয়ে কাজ করার আহবান জানান।

উল্লেখ্য, কেয়ার ডেনমার্ক এর অর্থায়নে ও কেয়ার বাংলাদেশের কারিগরী সহযোগিতায় ২০২২ সালের আগষ্ট মাস হইতে কমিউনিটি-লেড ইনোভেশন ফর ক্লাইমেট রিস্ক মিটিগ্যাশন ইন বাংলাদেশ (ক্লাইম্ব) প্রজেক্টটি সোসাইটি ফর হেলথ এক্সটেনশন এন্ড ডেভেলপমেন্ট (শেড) বাস্তবায়ন করে আসছে। তারই অংশ হিসেবে আয়োজিত সভায় চলমান প্রকল্পের বিভিন্ন কার্যক্রম ও তথ্য উপস্থাপন করেন।

নিউজ ডেস্কঃ উখিয়া টুয়েন্টিফোর।