সোমবার , ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

কক্সবাজারে মুহাম্মদ (সা.) এর বিরুদ্ধে বিজেপি নেতার আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত।

প্রকাশিত হয়েছে-
ওমর ফারুক উখিয়া কক্সবাজার।
কক্সবাজার বদর মোকাম মসজিদ থেকে শুরু করে  শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ।
ভারতের বিজেপি নেতা কর্তৃক নবী মুহাম্মাদ রাসূলুল্লাহ (সঃ) ও তার সহধর্মিণী আম্মাজান আয়েশা (রাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদ ও রাষ্ট্রকর্তৃক তার নিন্দা জ্ঞাপনের দাবীতে ইসলামী আন্দোলন বাংলাদেশ, কক্সবাজার  জেলা শাখার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকেই বারবার ইসলাম ও মুসলিমদের  উপর খড়গহস্ত হয়। তাদের কাছে গরুর মূল্য থাকলেও মুসলমানদের রক্তে কোন মূল্য নেই। সম্প্রতি মুসলিমদের প্রাণের স্পন্দন নবী মুহাম্মাদ রাসূলুল্লাহ ও তার সহধর্মিণী নিয়ে কটুক্তি করে তারা সাম্প্রাদায়িক ও জঙ্গিবাদী আচরন করেছে আমরা এমন নোংরা হস্তক্ষেপের ঘোর নিন্দা জ্ঞাপন করছি।
 
এতে,জেলা সভাপতি মাওলানা মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও জেলা সেক্রেটারী মাওলানা মোহাম্মদ শোয়াইব এর পরিচালনায় মিছিলোত্তর সমাবেশ ইসলামী আন্দোলন বাংলাদেশ কক্সবাজার জেলা সাংগঠনিক সম্পাদক প্রভাষক রাশেদ আনোয়ার, প্রচার সম্পাদক মাওলানা সেলিম উদ্দিন, উপদেষ্টা ডা: মো: আমিন, অর্থ সম্পাদক মাওলানা হাফেজ ইসমাইল জাফর, ইসলামী শ্রমিক আন্দোলনের জেলা সভাপতি আলহাজ¦ হাবিবুর রহমান, বামুক জেলা ছদর আলহাজ¦ বদিউল আলম, সাধারণ সম্পাদক আবদুর রহিম, মাওলানা কামাল উদ্দিন, মাওলানা ফজলুল করিম, মো: আবদুল খালেক,  মো: আনোয়ার হোসাইন, আবদুর রউফ লাভলু, মো: তকি উদ্দিন সিকদার জাতীয় ওলামা মশায়েখ আইম্মা পরিষদ জেলা সাধারণ সম্পাদক হাফেজ জামাল উদ্দিন তাওহীদ, ইসলামী যুব আন্দোলনের জেলা সভাপতি মাও: শফিউল আলম, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর জেলা সভাপতি মিছবাহ উদ্দিন কায়সার সহ ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 
বিক্ষোভ মিছিলে শহরের বিভিন্ন মসজিদ থেকে মিছিল সহকারে মুসল্লীরা অংশ গ্রহণ করেন। মিছিলোত্তর সমাবেশে বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে বিজেপির বিরুদ্ধে সংসদে নিন্দা প্রস্তাব পাশ ও ভারতীয় দুতকে ডেকে সকল তাওহীদি ও নবী প্রেমিক জনতার পক্ষথেকে তীব্র প্রতিবাদ জানাতে হবে এবং সরকার প্রধানের পক্ষ থেকে উক্ত আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে বিবৃতি প্রদান করতে হবে।
এক পর্যায়ে জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ আলী শেষ বক্তব্যে  বলেন, বাংলাদেশ ভারতের পার্শ্ববর্তী রাষ্ট্র হওয়ায়  সেখানে কোনো ধর্মীয় উস্কানি বাংলাদেশেও প্রভাব ফেলে। তাই আমাদের দাবী বাংলাদেশেও ধর্মীয় সংঘাত এড়াতে অতিসত্ত্বর সংসদে নিন্দা প্রস্তাব আনা হোক। এবং মুসলমানদের প্রাণে রক্তক্ষরণ রোধে অভিভাবকের ভূমিকা পালন করুন।