রবিবার , ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

টিউমার থেকে বাঁচতে চায় উখিয়ার সিরাজুল হক।

প্রকাশিত হয়েছে-

ওমর ফারুক উখিয়া – কক্সবাজার।

দরিদ্র পরিবারের সন্তান সিরাজুল হক। বয়স প্রায় ৫২ বছর। তার পেটে খাদ্য থলিতে বিশালকার একটি টিউমারের যন্ত্রণায় ছটফট করছে সিরাজুল হক।

সে শুধুই কাঁদছে এবং বলছে আমাকে বাঁচান। দীর্ঘ ১ বছর থেকে এই টিউমার রোগে আক্রান্ত সিরাজুল হক । টাকার অভাবে উন্নত চিকিৎসা করতে না পারায় সম্প্রতি মরণ ব্যাধি হয়ে দাড়াচ্ছে। ডাক্তাররা বলেছেন, জরুরিভাবে তাকে অপারেশন করা না হলে তাকে আর বাঁচানো যাবে না।

কক্সবাজার জেলা উখিয়া উপজেলার ৪নং রাজাপালং ইউনিয়নের পশ্চিম ডিগিলিয়া গ্রামের মৃত আলিমিয়ার বড় ছেলে সিরাজুল হক (৫২)। অসহায় দরিদ্র সিরাজ’কে সুস্থ করার আশায় সহায় সম্পদ যা ছিলো সবই বিক্রি করে নি:স্ব এখন পরিবারটি।এ-পরিবারটির নেই মাথা গোজার ঠাই, আর নেই কোন ছেলে, একা স্ত্রী নিয়ে বসবাস করে সাংসারিক খরজ জোগায়। সিরাজকে বাঁচাতে যে অর্থ প্রয়োজন, তা যোগাড় করতে পারছে না পরিবারটি। ফলে ক্রমেই মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে সিরাজুল হক ।

সিরাজকে সুস্থ করতে সমাজের বিত্তবান মানুষ এবং সরকারের সহযোগিতা চেয়েছেন সিরাজের স্বজন ও এলাকাবাসী। টিউমার আক্রান্ত সিরাজের ছোট ভাই ফরিদুল আলম বলেন, প্রায় ১ বছর আগে থেকে খাদ্যের (থলি)তে দেখা দেয় ছোট আকারের একটি টিউমার। দিন যতোই যায় ততোই টিউমারটি ফুলে বড় হতে থাকে। ’পরে চিকিৎসকের পরামর্শে কক্সবাজার ফুয়াদ আল খাতীব হাসফাতালে একটি ক্লিনিকে অস্ত্রোপচারও করান। ভালোই ছিলেন এক বছর। পরে ধিরে ধিরে টিউমারটি আবার বড় হতে থাকে। সেই সাথে বাড়তে থাকে অসহ্য নরক-যন্ত্রণা। মাঝে মাঝে টিউমার এর যন্ত্রনায় নিশ্বাস এর ক্ষতির প্রভাব পেলে। তখন অন্যর সাহায্যে ছাড়া চলতে পারেন না।

অসহায় সিরাজুল হক চরম হতাশে বলেন, আমি বাঁচতে চাই। দয়া করে আপনারা আমাকে বাঁচান। কাজকর্ম করতে না পারায় আমার সংসার চলে না। সংসার না চলায় আমার স্ত্রীকে কে দেখবে! তার ছোট ভাই ফরিদুল আলম বলেন, দেশের ও দেশের বাহিরের বিত্তবান ও উখিয়া উপজেলা ইউএনও এবং রাজাপালং ইউনিয়ন’র চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী সহ কক্সবাজার জেলার সকল সমাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের নিকট আমার বড় ভাই’র চিকিৎসার্থে সহায়তা চাই। আমার বড় ভাই’ স্বাভাবিকভাবে দুনিয়ার বুকে বাচতে চাই।

দুর্বিষহ টিউমার নিয়ে১ বছর ধরে অসহ্য যন্ত্রণায় দিন কাটছে সিরাজের। সুস্থ হয়ে বেঁচে থাকতে নিরূপায় হয়ে ছোট ভাই ফরিদুল আলম তার পক্ষ হয়ে সকলের কাছে সহযোগিতা চেয়েছেন।

সম্প্রতি চিকিৎসকরা জানিয়েছেন, সিরাজকে বাঁচাতে হলে দ্রত অপারেশন করতে হবে। অপারেশন না করালে টিউমারটি ক্যান্সারে পরিণত হয়ে পুরো শরীরে ছড়িয়ে পড়বে,এবং অপারেশন করতে আনুমানিক ২-৩ লক্ষ টাকা প্রয়োজন বলে ডাক্তার পরামর্শ দেন ও তারাতাড়ি অপারেশন করার জন্য বলেন।

অসহায় সিরাজের ছোট ভাই আরো বলেন, বড় ভাই সিরাজকে সুস্থ করতে সম্পদ যা ছিলো তা বিক্রি করে এখন আমরা নিশ্ব। তাছাড়াও গত ১ বছর আগে থেকে টিউমার আক্রান্ত হয়ে দু’বেলা খাবার জোটানোও দু:সাধ্য হয়ে পারছে না সিরাজ। দেখতে দেখতে সিরাজে টিউমারটি অস্বাভাবিক বড় হয়ে গেছে। এ কারণে সে স্বাভাবিক চলাফেরা করতে পারেছে না। অপারেশন ও চিকিৎসা না করলে কোনোভাবেই সিরাজকে বাঁচানো যাবে না। সিরাজকে বাঁচাতে সমাজের তথা দেশের বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়েছেন তার স্ত্রী ও তার ছোট ভাই। সহায়তা পাঠাতে ও বিস্তারিত জানতে পারেন এই (পার্সনাল বিকাশ নাম্বার) 01825-259956 ও কনটাক্ট নাম্বার।